ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

হরতাল থাকলেও স্বাভাবিকভাবে ঢাবির সমাবর্তন হবে: উপাচার্য

ঢাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৩, ২৮ অক্টোবর ২০২৩  
হরতাল থাকলেও স্বাভাবিকভাবে ঢাবির সমাবর্তন হবে: উপাচার্য

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় সব প্রস্তুতি সম্পন্ন করেছে। বিএনপির হরতাল থাকলেও স্বাভাবিকভাবে সমাবর্তন হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সমাবর্তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ডক্টর অব লজ (মরণোত্তর) ডিগ্রি প্রদান করা হবে। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের অনুমতিক্রমে সমাবর্তনে সভাপতিত্ব করবেন অধ্যাপক আখতারুজ্জামান।  

উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, যথারীতি আমাদের সমাবর্তন হবে। হরতালের কারণে এতে কোনও বিঘ্ন ঘটবে না। শিক্ষক-শিক্ষার্থী সকলের সমাবর্তনে যোগদানের সুবিধার্থে সাতটা-সাড়ে সাতটায় সব রুটে পরিবহন উপস্থিত থাকবে। যেসব শিক্ষার্থী সমাবর্তনের আমন্ত্রণপত্র সংগ্রহ করতে পারেনি তাদের জন্য সকাল আটটা থেকে নয়টা পর্যন্ত বিভাগীয় অফিস খোলা থাকবে, তারা সেখান থেকে আমন্ত্রণপত্র সংগ্রহ করতে পারবে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সমাবর্তনে অংশগ্রহণের জন্য আমন্ত্রণপত্র এবং জাতীয় পরিচয়পত্র বা প্রতিষ্ঠান কর্তৃক আইডি অথবা পাসপোর্ট সাথে আনতে হবে। সমাবর্তনস্থলে মোবাইল ফোন, হাতব্যাগ, ব্রিফকেস, ক্যামেরা, ইলেকট্রনিক ডিভাইস, ছাতা ও পানির বোতল নিয়ে প্রবেশ করা যাবে না।

ঢাকা/এনএইচ

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়