ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

স্থায়ী সনদ পেলো ইউআইইউ

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ১ নভেম্বর ২০২৩  
স্থায়ী সনদ পেলো ইউআইইউ

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) স্থায়ীভাবে বিশ্ববিদ্যালয় স্থাপন ও পরিচালনার সনদ পেয়েছে। ঢাকার মাদানী এভিনিউস্থ ইউনাইটেড সিটিতে স্থায়ীভাবে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে পারবে ইউআইইউ এই মর্মে গত বুধবার  (২৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়টির কর্তৃপক্ষকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মতে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ১০ ধারা মোতাবেক ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে স্থায়ীভাবে বিশ্ববিদ্যালয় স্থাপন ও পরিচালনার জন্য এই সনদপত্র প্রদান করা হয়।

বাংলাদেশেই আন্তর্জাতিক মানের শিক্ষা অর্জনের লক্ষ্যে কিছু বিদ্যানুরাগী শিল্পপতি ও প্রথিতযশা শিক্ষাবিদের উদ্যোগে ইউনাইটেড গ্রুপের আর্থিক আনুকূল্যে ২০০৩ সালে রাজধানী ঢাকাতে প্রতিষ্ঠিত হয় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ)। ২০১৮ সাল থেকে মাদানী এভিনিউস্থ ইউনাইটেড সিটিতে নিজস্ব ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়টির শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে। 

বর্তমানে দেশে ১১২টি বেসরকারি বিশ্ববিদ্যালয় আছে। এর মধ্যে কয়েকটি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী সনদ আছে। নিয়ম অনুযায়ী বেসরকারি বিশ্ববিদ্যালয়কে প্রথমে সাময়িক অনুমোদন দেওয়া হয়। পরে নির্ধারিত শর্ত পূরণ করলে স্থায়ী সনদ দেওয়া হয়।

/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়