ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

আবারও ঢাবি রোভার স্কাউটের সম্পাদক হলেন মাহমুদুর রহমান

ঢাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ২ নভেম্বর ২০২৩  
আবারও ঢাবি রোভার স্কাউটের সম্পাদক হলেন মাহমুদুর রহমান

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের প্রধান রোভার স্কাউট লিডার ও গ্রুপ সম্পাদক হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদুর রহমান। মঙ্গলবার (৩১ অক্টোবর) ঢাবির ডেপুটি রেজিস্ট্রার সৈয়দা মাসুদা আক্তারের (প্রশাসন-৩) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ স্কাউটসের গঠন ও নিয়মের ২০৮(খ) ও ২০৯(ঙ) ধারা অনুযায়ী উপাচার্য প্রচলিত শর্তে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের প্রধান রোভার স্কাউট লিডার ও গ্রুপ সম্পাদক হিসেবে এ নিয়োগ প্রদান করেছেন।

ঢাবির অন্তর্ভুক্ত সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর মধ্যে অন্যতম একটি সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের প্রধান সম্পাদক হিসেবে পুনরায় নিয়োগ পাওয়ায় মাহমুদুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। একই সঙ্গে নিজের উপর অর্পিত দায়িত্ব যাতে সুষ্ঠুভাবে পালন করতে পারেন, সেজন্য রোভার স্কাউট সদস্যদের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ঢাবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদুর রহমান স্কুল জীবন থেকেই স্কাউটিংয়ের সঙ্গে জড়িত। তিনি ১৯৯৩ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত প্যাট্রোল লিডার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাবিতে অধ্যয়নরত অবস্থায় ২০০১-২০০৫ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সঙ্গে সম্পৃক্ত থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

২০০৮ সালে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট ডিগ্রি কলেজ ও ২০০৯ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট লিডার হিসাবে দায়িত্ব পালন করেন। ২০১০ সাল থেকে বিভিন্ন মেয়াদে ঢাবি রোভার স্কাউট গ্রুপের আরএসএল ও ট্রেজারারসহ বিভিন্ন দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ২০১৭ সাল থেকে বিভিন্ন মেয়াদে বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ-কমিশনার (গবেষণা ও মূল্যায়ন) হিসেবে দায়িত্ব পালন করেন।

পিংক/মেহেদী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়