ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

বশেমুরবিপ্রবিতে পরিবেশবিদ সোসাইটির ক্যাম্পাস সিনেটর নির্বাচিত

বশেমুরবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৬, ২ নভেম্বর ২০২৩  
বশেমুরবিপ্রবিতে পরিবেশবিদ সোসাইটির ক্যাম্পাস সিনেটর নির্বাচিত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির ক্যাম্পাস সিনেটর নিয়োগ করা হয়েছে। সিনেটর হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের তৃতীয়  বর্ষের শিক্ষার্থী উৎস ঘোষ।

সম্প্রতি বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির পরিচালক পরিবেশবিদ শেখ আবু জাহিদ কর্তৃক স্বাক্ষরিত একটি বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতি অনুযায়ী, বশেমুরবিপ্রবির পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ তৃতীয় বর্ষের শিক্ষার্থী উৎস ঘোষকে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির ক্যাম্পাস সিনেটর হিসেবে নিযুক্ত করা হয়েছে। 

নির্বাচিত হওয়ার পর সিনেটর উৎস কুমার ঘোষ বলেন, দীর্ঘদিন পর আমরা আমাদের প্রত্যাশিত চাহিদাটি পূরণ করতে পেরেছি। এতদিন আমাদের কমিটি ছিল না। ফলে আমরা নিয়মিত কাজ করতে পারিনি। এখন আমরা আংশিক কমিটি পেয়েছি। অতি দ্রুত পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে। আমরা পরিবেশের উপর বিভিন্ন ওয়ার্কশপ, সেমিনার ও মাঠ পর্যায়ে কাজ করে পরিবেশ উন্নয়নে এগিয়ে আসবো।  

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবিতে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি শিক্ষার্থীদের পরিবেশ বিষয়ক একটি প্লাটফর্ম। যারা পরিবেশ বিষয়ক ক্যারিয়ার গঠনে শিক্ষার্থীদের এক ধাপ এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি বিভিন্ন কর্মশালা, প্রতিযোগিতাসহ পরিবেশ সংরক্ষণ, উন্নয়ন, সচেতনতা বৃদ্ধি সম্পর্কিত সেমিনার আয়োজন ও মাঠ পর্যায়ে কাজ করে আসছে।

হৃদয়/মেহেদী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়