ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিএনপির গণগ্রেফতারের প্রতিবাদে রাবিতে মানববন্ধন

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ৬ নভেম্বর ২০২৩  
বিএনপির গণগ্রেফতারের প্রতিবাদে রাবিতে মানববন্ধন

বিএনপি শীর্ষ নেতৃবৃন্দসহ গণগ্রেফতার, হয়রানি ও দেশব্যাপী হত্যাকাণ্ডের প্রতিবাদে দু’হাত কালো কাপড়ে বেঁধে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জিয়া পরিষদ। সোমবার (৬ নভেম্বর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের পাশে এই কর্মসূচি পালিত হয়।

দেশব্যাপী গণগ্রেফতারের প্রতিবাদে মানববন্ধনের শুরুতে দু’হাত কালো কাপড়ে বেঁধে তিন মিনিট প্রতীকী স্বেচ্ছায় গ্রেফতার বরণ কর্মসূচি পালন করেন রাবি জিয়া পরিষদ। এরপর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীর উপর হামলা, মামলা, গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদ জানানো হয়। একই সঙ্গে গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে চলমান আন্দোলনে নিহত ও আহত নেতাকর্মীদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন তারা।

প্রতিহিংসাবশত জনগণের বিরুদ্ধে অবস্থান না নেওয়ার আহ্বান জানিয়ে মানববন্ধনে শিক্ষকরা বলেন, সরকারের প্রধানমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীরা শপথ গ্রহণের সময় ‘রাগ বা অনুরাগের বশবর্তী' না হবার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হয়েছিলেন। অথচ আজ তাদের প্রত্যেকের বক্তব্যে জনগণ, বিশেষত বিরোধী দলকে নিশ্চিহ্ন করার প্রচেষ্টা লক্ষণীয়। সরকার আজ সারা দেশকে একটি কারাগারে পরিণত করেছে।

তারা আরও বলেন, মানবাধিকার ও গণতান্ত্রিক মূল্যবোধকে সমুন্বত রেখে একটি গণতান্ত্রিক রাষ্ট্র নতুন প্রজন্মের জন্য অতিব প্রয়োজন। এ লক্ষ্যে বিএনপিসহ বিরোধী দলগুলোর দাবিকে মেনে জাতীয় সংসদ থেকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের পথ সুগম করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

রাবি জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক মোহা. এনামুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক মো. ফরিদুল ইসলাম ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. কুদরত-ই-জাহানের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মো. হাবীবুর রহমান, অধ্যাপক সৈয়দ সরওয়ার জাহান, অধ্যাপক জিএম শফিউর রহমান প্রমুখ।

 

/বিজয়/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়