ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ঢাবিতে বিসিএস নিয়ে আইএইচসির কর্মশালা অনুষ্ঠিত

ঢাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫০, ৭ নভেম্বর ২০২৩  
ঢাবিতে বিসিএস নিয়ে আইএইচসির কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আইএইচসি ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে 'রোড টু বিসিএস' শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৬ নভেম্বর) বিকাল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার অডিটোরিয়ামে নিয়মিত কর্মশালা অংশ হিসেবে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

বিভাগের শিক্ষার্থীদের শিক্ষা, গবেষণা, উচ্চ শিক্ষায় স্কলারশিপ ও সরকারি চাকরি প্রাপ্তির যাবতীয় দিকনির্দেশনা দিয়ে আসা এই সংগঠনটি ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বেশ সুনাম কুড়িয়েছে। সম্প্রতি প্রতিটি বিসিএসে ঢাবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী প্রতিযোগিতামূলক বিসিএস পরীক্ষায় উর্ত্তীর্ণ হয়ে আসছে। এ ধারাবাহিক সাফল্যে এই ক্লাবের বড় ভূমিকা রয়েছে বলে মনে করেন বিভাগের শিক্ষার্থীরা।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আতাউর রহমান বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভূমি মন্ত্রনালয়ের উপসচিব খান মো. নাজমুস সাকিব, অনলাইন ভিত্তিক সুপারশপ কোম্পানি চারদিকে ডটকম এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা সরওয়ার কামাল, বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপক মো. মাসুদুর রহমান প্রমুখ।

এতে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বিভাগেরই সাবেক শিক্ষার্থী ও ৪১তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে সুপারিশপ্রাপ্ত মো. আমিন-উর-রশিদ ও ৪০তম বিসিএস (শিক্ষা) ক্যাডার থেকে নিয়োগপ্রাপ্ত আশরাফুল ইসলাম সায়েম।

বিভাগের সহযোগী অধ্যাপক এবং আইএইচসি ক্যারিয়ার ক্লাবের মডারেটর মাহমুদুর রহমানে সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ক্যারিয়ার ক্লাবের সাধারণ সম্পাদক মো. তাওহিদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আতাউর রহমান বিশ্বাস বলেন, ‘ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে এই ক্লাবটি ছাত্র-ছাত্রীদের কাছে একটি অন্যতম নিয়ামক হিসেবে কাজ করবে।’ কর্মশালা শেষে তিনি ক্যারিয়ার ক্লাবের সদস্যদের সনদ প্রদান করেন।

/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়