ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

জাতীয় সংহতি দিবসে রাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের র‍্যালী

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ৭ নভেম্বর ২০২৩  
জাতীয় সংহতি দিবসে রাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের র‍্যালী

জাতীয় বিপ্লব সংহতি দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবিজাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। মঙ্গলবার ( নভেম্বর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে সামনে থেকে র‍্যালি শুরু করেন তারা।

র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে তারা শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন। এসময় ফোরামের নেতৃবৃন্দের সঙ্গে জিয়া পরিষদ শাখা ছাত্রদলের নেতাকর্মীরা র‍্যালিতে অংশগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক . মাসুদুল হাসান খান মুক্তা বলেন, আজকে আমাদের একটা ঐতিহাসিক দিন। উপলক্ষে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক তোফাজ্জল হোসেন এবং আমার নেতৃত্বে র‍্যালী নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চমতলায় এসে আজকের দিনের তাৎপর্য নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করে কার্যক্রম শেষ করেছি।

সময় র‍্যালীতে ফোরামের নেতৃবৃন্দসহ রাবি জিয়া পরিষদ শাখা ছাত্রদলের অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৭৫ সালের এই দিনে সংঘটিত সিপাহী জনতার বিপ্লব এর স্মরণে এই দিবসটি পালিত হয়। কর্নেল (অবঃ) আবু তাহের এর নেতৃত্বে সংঘটিত এই বিপ্লব জেনারেল খালেদ মোশাররফের তিনদিনের সরকারের পতন ঘটায়। এই বিপ্লবের ফলশ্রুতিতে জেনারেল জিয়াউর রহমান বন্দীদশা থেকে মুক্তি পান, এবং পরবর্তীতে ক্ষমতায় আসেন।

/শাকিবুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ