ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিশ্ববিদ্যালয় একটি সেবাদান প্রতিষ্ঠান : ড. সৌমিত্র শেখর

জাককানইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ৮ নভেম্বর ২০২৩  
বিশ্ববিদ্যালয় একটি সেবাদান প্রতিষ্ঠান : ড. সৌমিত্র শেখর

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেছেন, বিশ্ববিদ্যালয়ের চাকরি সেই অর্থে কোনো চাকরি নয়। বরং এটি একটি সেবাদান প্রতিষ্ঠান। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে জনগণের সেবা করা প্রত্যেকের নৈতিক দায়িত্ব এবং কর্তব্য। কোনো সেবাগ্রহীতা যদি অভিযোগ করেন, তা যাচাইপূর্বক ভোগান্তিবিহীন দ্রুততম সময়ের মধ্যে নিষ্পত্তি করতে হবে। এর ফলে একদিকে যেমন প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি পাবে, অন্যদিকে সেবাগ্রহীতাও সন্তুষ্টি লাভ করবে।

বুধবার (৮ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত 'অভিযোগ প্রতিকার ও নিষ্পত্তি' শীর্ষক কর্মশালার উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রত্যেকে স্ব-স্ব প্রতিশ্রুতি অনুযায়ী অফিসের কার্যক্রম সততা, স্বচ্ছতা, জবাবদিহিতা ও আন্তরিকতার সঙ্গে পালন করলে যেকোনো সমস্যা সম্মিলিত প্রচেষ্টায় সমাধান করা সম্ভব। বিষয়ভিত্তিক আলোচনা থেকে অংশগ্রহণকারীদের অভিযোগ প্রতিকার বিষয়ে বিস্তারিত জানার সুযোগ ঘটবে, যা তাদের স্ব স্ব কর্মক্ষেত্রে প্রয়োগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আতাউর রহমান  ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। কর্মশালায় সম্পদব্যক্তি হিসেবে প্রশিক্ষণ দেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উপ-পরিচালক (ইন্সপেকশন ও মনিটরিং) মৌলি আজাদ।

এসময় আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. মো. সাহাবউদ্দিন, অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. তুষার কান্তি সাহাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

/তৈয়ব/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়