ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সাংবাদিকের ওপর হামলা: ৮ জনকে অব্যাহতি দিলো ছাত্রলীগ

রাজশাহী কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ১২ নভেম্বর ২০২৩   আপডেট: ১১:৩১, ১২ নভেম্বর ২০২৩
সাংবাদিকের ওপর হামলা: ৮ জনকে অব্যাহতি দিলো ছাত্রলীগ

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে রাজশাহী কলেজে দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় আটজনকে অব্যাহতি দিয়েছে ছাত্রলীগ। শনিবার (১১ নভেম্বর) বিকালে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাশিক দত্ত ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম জাফর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন- ছাত্রলীগ কর্মী মাসুদ রানা, সাহেদুজ্জামান বাপ্পী, সাজেদুর রহমান সিজার, মেহেদী হাসান, সিরাজুল ইসলাম সিরাজ, শরিফ আহমেদ আকাশ, মারুফ হোসেন ও রাকিব ইকবাল।

তবে ঘটনার সঙ্গে জড়িত চার ছাত্রলীগ কর্মী সাঈদ হাসান আশিক, আশফিকুর রহমান সজিব, আশিকুর রহমান ও আবদুর রহিমের বিরুদ্ধে কোনো সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে। এদের সবাই কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাফরের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত।

ভুক্তভোগী সাংবাদিক আবু সাইদ রনি জানিয়েছেন, হামলার সময় ছাত্রলীগের এই চার কর্মীও উপস্থিত ছিলেন। অথচ এদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার বিষয়ে জানতে চাইলে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম জাফর বলেন, ‘আমরা একটা তদন্ত কমিটি করেছিলাম। তদন্ত কমিটি যাদের নাম দিয়েছে, তাদের স্থায়ীভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।’

ছাত্রলীগের গঠন করা তদন্ত কমিটি অবশ্য হামলার শিকার সাংবাদিকদের সঙ্গে কথা বলেনি। এ প্রসঙ্গে জানতে চাইলে জাফর বলেন, ‘এটা আমি বলতে পারব না। ঘটনার সময় অধ্যক্ষ নিজেই উপস্থিত ছিলেন। তার সঙ্গে তো কথা হয়েছে। তিনি অন্য কারও নাম জানাননি।’

উল্লেখ্য, নিয়ম-বহির্ভূতভাবে পরীক্ষা দিতে না দেওয়ায় গত বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে রাজশাহী কলেজের গণিত বিভাগে ভাঙচুর করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ সময় ছবি তুলতে গেলে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক আবু সাইদ রনি ও সংগঠনের সদস্য আবদুল আলীমকে মারধর করেন এবং সাংবাদিকদের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে ভেঙে ফেলেন তারা।

ঘটনার পরদিন শুক্রবার (১০ নভেম্বর) রাতে ভুক্তভোগী এক সাংবাদিক নগরীর বোয়ালিয়া থানায় একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগে ‘ছাড় পাওয়া’ ওই ছাত্রলীগ কর্মীদের নাম রয়েছে। অভিযোগটি পুলিশ এখনও মামলা হিসেবে রেকর্ড করেনি। তবে প্রাথমিক তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

/দুর্জয়/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়