ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

শিশুদের নিয়ে ইবি ক্যাপের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৭, ১৫ নভেম্বর ২০২৩  
শিশুদের নিয়ে ইবি ক্যাপের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ক্যান্সার সচেতনামূলক সংগঠন 'ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর উইম্যান' (ক্যাপ) এর অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। 'যদি ক্ষতির কারণ লজ্জা হয়, তাহলে আর লজ্জা নয়'- প্রতিপাদ্যেকে সামনে রেখে সচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) ১১৬ নম্বর কক্ষে অনুষ্ঠানটি আয়োজন করা হয়। এসময় প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের নিয়ে কেক কাটে সংগঠনটির সদস্যরা।

এরপর আলোচনা সভা শেষে শিশুদের নিয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান করেন তারা। এসময় ক্যান্সার বিষয়ক একটি নাটিকা প্রদর্শনী করা হয়।

সংগঠনটির সভাপতি রাবেয়া খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান হিসেবে ক্যাপ কুষ্টিয়া জোনের উপদেষ্টা ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. শাহজাহান আলী ও বিশেষ অতিথি হিসেবে সাবেক সভাপতি মহব্বত ফয়সাল উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির সদস্য মুমতাহিনা রিনি।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. শাহজাহান আলী বলেন, ক্যাপ সাধারণ মানুষের ক্যান্সার সচেতনতায় কাজ করে যাচ্ছে। গ্রামের অনেক মানুষ জানে না যে সে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত। এক্ষেত্রে ক্যাপ প্রশংসনীয় ভূমিকা রাখছে।

সংগঠনটি নারীদের ক্যান্সার সচেতনতায় ২০১৫ সালের ১৪ নভেম্বর ইবিতে যাত্রা শুরু করে। বর্তমানে দেশের পাঁচটি অঞ্চলে স্তন ও জরায়ু মুখের ক্যান্সার সচেতনতায় কাজ করে যাচ্ছে সংগঠনটি।

 

/গালিব/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়