ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

হাবিপ্রবির দুই ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪০, ১৫ নভেম্বর ২০২৩  
হাবিপ্রবির দুই ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) নবনির্মিত একাডেমিক ভবন-৪ ও ছাত্রী হলের উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৪ নভেম্বর) গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী হাবিপ্রবির নবনির্মিত দশতলা একাডেমিক ভবন-৪ ও ছাত্রী হলের উদ্বোধন করেন।

এ সময় ২৪টি মন্ত্রণালয়ের ১৫৭ প্রকল্পের আওতায় ১০ হাজার ৪১টি অবকাঠামোর সমন্বিত উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করেন মাননীয় প্রধানমন্ত্রী।

এসময় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ থেকে যুক্ত হন উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান, বিভিন্ন অনুষদের ডীন, রেজিস্ট্রার, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক, হল সুপার, বিভিন্ন শাখার পরিচালকসহ শিক্ষক, কর্মকর্তা, হাবিপ্রবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে আরও একধাপ এগিয়ে নেওয়ার সুযোগ সৃষ্টি করেছেন। আমরা সব শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে আমাদের ভূমিকা রাখতে হবে।

তিনি আরও বলেন, এই ভবন দুটি উদ্বোধন হওয়ায় আমাদের ক্লাসরুম, অফিস রুম, ল্যাব ও ছাত্রীদের আবাসন সঙ্কট অনেকটা কমে আসবে। প্রধানমন্ত্রীর এই সহযোগিতার ধারা অব্যহত থাকবে বলেও আশা প্রকাশ করেন তিনি। 

পরে ভবন দুটির উদ্বোধন উপলক্ষ্যে হাবিপ্রবির উপাচার্যের নেতৃত্বে একটি বর্ণিল আনন্দ র‍্যালির আয়োজন করা হয়। র‍্যালিটি ক্যাম্পাস ও এর সামনের মহাসড়ক প্রদক্ষিণ করে। র‍্যালি শেষে নবনির্মিত একাডেমিক ভবন-৪ এর সামনে বেলুন উড্ডয়ন করা হয়।

/নাঈম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়