ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বাকৃবিতে সাংবাদিকের ওপর হামলাকারীদের শাস্তি দাবি

চবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ২৩ নভেম্বর ২০২৩   আপডেট: ১২:১০, ২৩ নভেম্বর ২০২৩
বাকৃবিতে সাংবাদিকের ওপর হামলাকারীদের শাস্তি দাবি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বাকৃবিসাস) সভাপতি ও দৈনিক সমকালের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আশিকুর রহমানের ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)। পাশাপাশি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।

বুধবার (২২ নভেম্বর) চবি সাংবাদিক সমিতির দপ্তর, প্রচার ও প্রচারণা সম্পাদক মোহাম্মদ আজহার স্বাক্ষরিত বিবৃতিতে চবিসাস সভাপতি মাহবুব এ রহমান ও সাধারণ সম্পাদক ইমাম ইমু এ দাবি জানান।

বিবৃতিতে চবিসাস নেতৃবৃন্দ বলেন, গণমাধ্যমের বরাতে আমরা জানতে পেরেছি গত মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের আব্দুল জব্বার মোড়ে অবস্থিত সজীব হোটেলে সাংবাদিক আশিকুর রহমানের অর্ডার করা খাবার ছাত্রলীগের অনুসারী শাহীনুর রেজা জোরপূর্বক নিয়ে যান। এ বিষয়ে আশিকুর রহমান দোকানির সঙ্গে কথা বলতে গেলে পেছন থেকে শাহীনুর ও সৌরভ ওই সাংবাদিকের ওপর অতর্কিত হামলা করেন। এসময় তাকে এলোপাতাড়ি কিলঘুষি মারতে মারতে সড়কে নিয়ে যান হামলাকারীরা। যার প্রমাণ সিসিটিভি ফুটেজ থেকেই স্পষ্ট হয়েছে।

এছাড়াও জানা গেছে, অভিযুক্ত শাহীনুর রেজা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসানের অনুসারী এবং শামসুল হক হল ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি। এর আগেও তার বিরুদ্ধে সাংবাদিকদের ওপর হামলা, নিরাপত্তাকর্মীকে মারধরসহ একাধিক অভিযোগ রয়েছে। আগের ঘটনাগুলোর তদন্ত কমিটি হলেও এখন পর্যন্ত কোনো বিচার হয়নি। বিচারহীনতার এ সংস্কৃতি অপরাধীদের আরও বেপরোয়া করে তুলছে বলে মনে করে চবিসাস।

চবিসাস নেতৃবৃন্দ বলেন, ক্ষমতাসীন ছাত্র সংগঠন ছাত্রলীগ কর্তৃক দেশের অধিকাংশ ক্যাম্পাসে সাংবাদিকদের ওপর হামলা চালানো এখন নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে। কারণে অকারণে বিভিন্ন ইস্যু তৈরি করে সাংবাদিকদের ওপর হামলা চালিয়ে দমিয়ে রাখার অপচেষ্টা করছে ছাত্রলীগ। ক্যাম্পাসে সাংবাদিক এবং সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব প্রশাসনের। আমরা লক্ষ্য করছি বেশিরভাগ ক্যাম্পাসে প্রশাসন শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে।  শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে চবি সাংবাদিক সমিতি।

পাশাপাশি কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতি এসব চিহ্নিত অপরাধিদের ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কারের আহ্বান জানান সাংবাদিক নেতৃবৃন্দ।

/আকিজ/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়