ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রাবির জিয়া হলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু আজ

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৪, ২৪ নভেম্বর ২০২৩  
রাবির জিয়া হলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু আজ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শহীদ জিয়াউর রহমান হলে দুই দিনব্যাপী অন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে। শুক্রবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় সাড়ে ৬টায় খেলার উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে।

খেলায় ছয়টি ইভেন্টে ১০৬জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। ক্যারাম এককে ১৭ জন, ক্যারাম দ্বৈত ১৩ জন, টেবিল টেনিস ৬ জন, টেবিল টেনিস দ্বৈত ৬ জন, তাস ২৯ জন ও দাবায় ৫ জন শিক্ষার্থী অংশ নিবেন।

এতে চ্যাম্পিয়ন ও রানার্সআপ হিসেবে ১৮জন বিজয়ী শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হবে। এছাড়াও হলের সব শিক্ষার্থীদের জন্য থাকছে উন্মুক্ত মোরগ লড়াই।

খেলার দ্বিতীয় দিন শনিবার (২৫ নভেম্বর) সাড়ে ৭টায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেবেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক।

এ বিষয়ে জানতে চাইলে শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ ড. সুজন সেন বলেন, পড়াশোনার পাশাপাশি সুস্থ দেহ ও সুন্দর মনের বহিঃপ্রকাশের জন্য প্রয়োজন খেলাধুলা। শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় আগ্রহী করে তোলার জন্যই আমাদের হলে অন্তঃকক্ষ খেলার এ আয়োজন।

তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের ছেলেদের হলগুলোতে দীর্ঘদিন ধরে কোনো খেলাধুলার আয়োজন করা হয় না। তাই আমরা প্রতিনিয়ত খেলাধুলা চালুর রাখা চেষ্টা করছি। এই ধারাবাহিকতা সামনের দিনগুলোতে অব্যহত থাকবে। খেলাধুলায় হলের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করবে বলে আমি আশাবাদী।

/বিজয়/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়