ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

নজরুল বিশ্ববিদ্যায়ে এইচআর কার্নিভাল অনুষ্ঠিত

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ২৪ নভেম্বর ২০২৩  
নজরুল বিশ্ববিদ্যায়ে এইচআর কার্নিভাল অনুষ্ঠিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের একযুগ পূর্তি উপলক্ষ্যে এইচআর কার্নিভাল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ নভেম্বর) সকালে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (এইচআরএম) বিভাগের উদ্যোগে এ বর্ণাঢ্য অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান সূচিতে ছিলো- কেক কাটা, শোভাযাত্রা,  আলোচনা সভা, পদক ও সম্মাননা প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

শুরুতে কেক কাটেন অনুষ্ঠানের সভাপতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। এসময় তিনি বলেন, মানব যে সম্পদ হতে পারে, তা আমরা নানা জায়গায় শুনি। কিন্তু এটির প্রাতিষ্ঠানিক রূপ, স্বীকৃতি তা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এই বিভাগটি ১২ বছর আগে দিয়েছে। মানবকে সম্পদ হিসেবে প্রতিষ্ঠার জন্য তারা কাজ করছে। ইতিমধ্যেই এ বিভাগের অনেক শিক্ষার্থী বিভিন্ন ভালো ভালো প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে রয়েছেন, যাদের আজ এইচআর সম্মাননা পদক প্রদান করা হবে।

হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক, কর্মকর্তা, সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে  উপাচার্য বলেন, আপনারা যারা এমন অবস্থানে আছেন এবং এই বিশ্ববিদ্যালয়কে ভালোবাসেন, তারা যদি কোনো কাজে স্পন্সর করতে চান, তাদের স্বীকৃতি প্রদানের মাধ্যমে আমরা সহযোগিতার সুযোগ দিতে চাই। পাবলিক প্রাইভেট পার্টনারশিপ আজ সারা বিশ্বেই নন্দিত। তাই এই বিভাগকে এবং আপনাদের বিশ্ববিদ্যালয়কে হৃদয়ে ধারণ করে এগিয়ে আসবেন বলে আমি আশা করছি।

এরপর আকাশে বেলুন উড়িয়ে  উপাচার্যের নেতৃত্বে আনন্দ র‌্যালি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় ভারতের পশ্চিমবঙ্গের আচার্য দীনেশন্দ্র সেন রিসার্স সেন্টারের পরিচালক ও আচার্য শ্রী দীনেশন্দ্র সেনের প্রপৌত্রী অধ্যাপক দেবকন্যা সেন, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্র, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোসট মাসুম হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে ‘গাহি সাম্যের গান’ মঞ্চে এক আলোচনা সভা ও এইচআর অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানটি উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ন কবীর এবং স্বাগত বক্তব্য দেন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্র।

অনুষ্ঠানে প্রথমবারের মতো শুরু হওয়া এইচআর অ্যাওয়ার্ড তিনজন সাবেক শিক্ষার্থীকে প্রদান করা হয়। তারা হলেন- নগদের প্রতিষ্ঠাতা ও ব্যাবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশু, প্রতিক গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এস এম ফারুক হাসান এবং ম্যাক টেক্স গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক এআরখান আখি।

সন্ধ্যায় আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠানে পারফর্ম করবে নজরুল বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের সাবেক শিক্ষার্থী ও জনপ্রিয় শিল্পী অনিমেষ রায় ও কানিজ খন্দকার মিতু। সবশেষে জনপ্রিয় ব্যান্ড স্যালভেশনের পরিবেশনার মধ্য দিয়ে শেষ হবে দিনব্যাপী এইচআর কার্নিভাল।

/তৈয়ব/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়