ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রাবিতে উন্মুক্ত মোরগ লড়াই অনুষ্ঠিত

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৭, ২৭ নভেম্বর ২০২৩   আপডেট: ০৯:১৪, ২৭ নভেম্বর ২০২৩
রাবিতে উন্মুক্ত মোরগ লড়াই অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) উন্মুক্ত মোরগ লড়াই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শহীদ জিয়াউর রহমান হলে দুই দিনব্যাপী অন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতায় বিশেষ আকর্ষণ হিসেবে ছিলো মোরগ লড়াই। গ্রাম-বাংলার সংস্কৃতিকে তুলে ধরতে এ মোরগ লড়াইয়ের আয়োজন করেন হল প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের জিয়াউর রহমান হলে শনিবার (২৫ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় এ লড়াই অনুষ্ঠিত হয়। এতে ১৭জন শিক্ষার্থীকে হারিয়ে চ্যাম্পিয়ন হন ইসলামিক স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রেজাউল করিম।

এ বারের খেলায় ৭টি ইভেন্টে ১২২জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ক্যারাম এককে ১৭ জন, ক্যারাম দ্বৈত ১৩ জন, টেবিল টেনিস ৬ জন, টেবিল টেনিস দ্বৈত ৬ জন, তাস ২৯জন, দাবায় ৫ জন এবং মোরগ লড়ায়ে ১৭ জন শিক্ষার্থী অংশ নেন। এতে চ্যাম্পিয়ন ও রানার্সআপ হিসেবে ১৮ জন বিজয়ী শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করা হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে হল প্রাধ্যক্ষ ড. সুজন সেনের সভাপতিত্বে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক ও জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে।

এ বিষয়ে জানতে চাইলে শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ ড. সুজন সেন বলেন, পড়াশোনার পাশাপাশি সুস্থ দেহ ও সুন্দর মনের জন্য প্রয়োজন খেলাধুলা। শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় আগ্রহী করে তোলার জন্যই আমাদের হলে অন্তঃকক্ষ খেলার এ আয়োজন।

মোরগ লড়াইয়ের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, গ্রামবাংলার সংস্কৃতিকে তুলে ধরতে আমাদের এ আয়োজন। মোরগ লড়াই বা হাডুডু এসব খেলা এখন আমাদের মাঝ থেকে হারিয়ে যাচ্ছে বলা যায়। তাই আমাদের সংস্কৃতিকে শিক্ষার্থীদের মাঝে উজ্জীবিত করার জন্য এই ব্যতিক্রমী আয়োজন করা হয়।

/বিজয়/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়