ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

বাকৃবিতে নাজমুল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

বাকৃবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ৭ ডিসেম্বর ২০২৩  
বাকৃবিতে নাজমুল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

সুস্থ দেহে সুন্দর মন ও মাদক মুক্ত ক্যাম্পাস গড়ার লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শহীদ নাজমুল আহসান স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে-২০২৩ এর ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। এ নৈশ ক্রিকেট টুর্নামেন্টটির আয়োজন করে শহীদ নাজমুল আহসান হল প্রশাসন। এতে ৬টি দল অংশগ্রহণ করে।

বুধবার (৬ ডিসেম্বর) রাত ৮টার দিকে ছয় দিনব্যাপী চলমান এই নৈশ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। ফাইনালে দুই টিম মুজিব ব্যাটেলিয়ন ও গেরিলা স্কোয়াড মুখোমুখি হয়। এতে গেরিলা স্কোয়াড বিজয়ী হয়। খেলা শেষে বিজয়ী ও রানার্সআপ দলের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শহীদ নাজমুল আহসান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো শহীদুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণার (বিনা) মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. হারুন উর রশিদ ও প্রক্টর অধ্যাপক ড. আজহারুল ইসলাম। এছাড়াও এই টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক ও ছাত্রলীগের সভাপতি কৃষিবিদ খন্দকার তায়েফুর রহমান রিয়াদ এসময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. মির্জা মোফাজ্জল ইসলাম বলেন, পড়াশোনার পাশাপাশি নিজেদের মধ্যে নেতৃত্বের গুণাবলী গড়ে তুলতে হবে। সমাজ ও জাতি গঠনে যোগ্য নেতৃত্ব হিসেবে গড়ে উঠতে হবে। এদিক দিয়ে খেলাধুলার ভূমিকা রয়েছে। মুক্তচিন্তা ও সাংস্কৃতিক চর্চাকে গুরুত্ব দিতে হবে। তাহলে দেশ এগিয়ে যাবে।

তিনি বলেন, মানুষের বিকাশ হওয়ার সুযোগ খেলাধুলার মধ্যেই রয়েছে। খেলাধুলা করার জন্য সুস্থ ও ফিট থাকা জরুরি । এজন্য পুষ্টিকর ও সুষম খাবারের প্রয়োজন। মাদকাসক্তি থেকে অব্যশই তরুণ সমাজকে দূরে থাকতে হবে। খেলাধুলা শিক্ষার্থীদেরকে মাদক আসক্তি থেকে দূরে রাখে। তাই এ ধরনের আয়োজন তরুণ সমাজের জন্য বেশি জরুরি।

/লিখন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়