ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

হাবিপ্রবির দ্রুত মানব হাসান

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ১৮ ডিসেম্বর ২০২৩  
হাবিপ্রবির দ্রুত মানব হাসান

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্রুত মানবের তকমা পেয়েছেন এগ্রিকালচারাল অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৯ ব্যাচের ছাত্র মাহমুদুল হাসান।

তিনি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার সন্তান। ছোট থেকেই খেলাধুলার প্রতি আলাদা ঝোঁক ছিলো এই হাসানের। ছোট থেকেই  দুরন্তপনায় মেতে থাকতেন তিনি। স্কুল, কলেজ জীবনে খেলাধুলায় অংশগ্রহণ করে জিতেছেন অনেক পুরস্কার। তারই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয় জীবনেও খেলাধুলায় অংশগ্রহণ করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের বার্ষিক কেন্দ্রীয় ক্রীড়া প্রতিযোগিতায় ১০০ মিটার দৌড়ে টানা দুইবার জিতেছেন স্বর্ণ পদক। এ বছরের অনুষ্ঠিত দ্বিতীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় মাত্র (১০.৮ সেকেন্ডে) শেষ করেছে ১০০ মিটার দৌড়।

শুধু ১০০ মিটার দৌড়েই সফল হয়েছে এমন নয়। ২০০ মিটার দৌড়ে প্রথম, ৪০০ মিটার দৌঁড়ে দ্বিতীয় এবং ৪০০ মিটার রিলে দৌড়ে প্রথম স্থান অর্জন করেন তিনি।

হাসানের এমন ক্ষিপ্রতার কারণে হাবিপ্রবি'র শিক্ষক, শিক্ষার্থীরা তাকে হাবিপ্রবি'র দ্রুত মানব বলে। কেউ কেউ তো আবার তাকে হাবিপ্রবি'র উসাইন বোল্ট বলে থাকে।

এ বিষয়ে জানতে চাইলে হাসান বলেন, ‘সবার এমন ভালোবাসা আমার কাছে সত্যি একটা অন্যরকম ভালো লাগার। ছোট থেকেই খেলাধুলা করতে পছন্দ করতাম। বিশ্ববিদ্যালয় জীবনেও পড়ালেখার এত ব্যাস্ততার মাঝে খেলাধুলা ছাড়তে পারিনি অথবা খেলাধুলাই বোধহয় আমাকে ছাড়েনি। যাইহোক খেলাধুলা করার আরেকটি কারণ হলো খেলাধুলা করলে শরীর ও মন ভালো থাকে।’

টানা দুইবার পুরস্কার পাওয়ার বিষয়ে হাসান জানান, ‘এমন সাফল্য আমাকে সবসময় ভালো কিছু করার অনুপ্রেরণা দেয়। খেলাধুলার কারণে স্কুল, কলেজে আমার একটা আলাদা পরিচয় ছিলো। বিশ্ববিদ্যালয়েও নিজের একটা সুন্দর পরিচয় করতে পেরেছি, যা আমার জন্য ইতিবাচক। আগামীতে আমাদের জুনিয়ররা আরো ভালো কিছু করে বিশ্ববিদ্যালয়ের জন্য সুনাম বয়ে নিয়ে আসুক- এমনটাই প্রত্যাশা করি সবসময়।’ 

শুধু দৌড় প্রতিযোগিতায় নয়, তিনি একজন ভালো ফুটবলারও। হাবিপ্রবি কেন্দ্রীয় ফুটবল দলের একজন নিয়মিত খেলোয়ার তিনি।

/সংগ্রাম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়