ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

হাবিপ্রবিতে বেস্ট প্রেজেন্টার অ্যাওয়ার্ড প্রদান

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৩, ১৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৮:১৭, ১৮ ডিসেম্বর ২০২৩
হাবিপ্রবিতে বেস্ট প্রেজেন্টার অ্যাওয়ার্ড প্রদান

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) অ্যানুয়াল রিসার্চ রিভিউ ওয়ার্কশপ—২০২৩ এর বেস্ট প্রেজেন্টার অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এসময় ২০২৩-২৪ অর্থবছরের বরাদ্দকৃত প্রকল্পগুলোর চেক বিতরণ করা হয়।

সোমবার (১৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আইআরটি) এর তত্ত্বাবধানে  শিক্ষকবৃন্দের গবেষণা প্রকল্প সমূহের চূড়ান্ত ফলাফল উপস্থাপন বিষয়ক অনুষ্ঠানে এসব বিতরণ করা হয়।

এসময় হাবিপ্রবির কৃষি অনুষদের দুইজন এবং বাকি অনুষদগুলো থেকে একজন শিক্ষককে সেরা প্রেজেন্টার হিসেবে মনোনীত করা হয়। জুরি বোর্ডের বিচারকরা আলাদা আলাদা নম্বর প্রদানের মাধ্যমে অনুষদ ভিত্তিক সেরা প্রেজেন্টার মনোনীত করেন।

আইআরটি’র পরিচালক অধ্যাপক ড. এসএম হারুন-উর-রশীদের সভাপতিত্বে ও সহযোগী পরিচালক অধ্যাপক ড. মো. সুলতান মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। এসময় বিভিন্ন অনুষদের সম্মানিত ডীন, চেয়ারম্যান ও অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বেস্ট প্রেজেন্টার অ্যাওয়ার্ড প্রাপ্তদের মধ্যে থেকে অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন এগ্রিকালচার অ্যান্ড ইন্ডাস্টি্রয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন সরকার ও বায়োকেমিস্টি্র অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. নূর-ই-নাজমুন নাহার।

অ্যাওয়ার্ড প্রদান শেষে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বলেন, ‘তৃতীয় অ্যানুয়াল রিসার্চ রিভিউ ওয়ার্কশপে প্রত্যেকে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেছিলেন। সেই উপস্থাপিত গবেষণা প্রবন্ধ থেকে বিচারক মণ্ডলী বাচাই করে বেস্ট প্রেজেন্টার নির্ধারণ করেছেন। আমরা শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে বদ্ধ পরিকর। এই এগিয়ে নেয়ার প্রক্রিয়ার আপনাদেরকে উৎসাহিত ও সম্মানিত করতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এসবের প্রধান লক্ষ্য হল গবেষণার দিকে গুরুত্ব আরোপ করা।’

/সংগ্রাম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ