ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

নজরুল বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল শিশুপার্ক উদ্বোধন

নজরুল বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ২০ ডিসেম্বর ২০২৩  
নজরুল বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল শিশুপার্ক উদ্বোধন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বসবাসকারী শিক্ষক ও কর্মকর্তার সন্তানদের শরীরচর্চা ও খেলাধুলোর জন্য শেখ রাসেল শিশুপার্ক স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল সংলগ্ন মাঠে পার্কটি  উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড সৌমিত্র শেখর । এর মধ্য দিয়ে প্রথমবারের মতো নজরুল বিশ্ববিদ্যালয়ে একটি আধুনিক মানের পার্ক উপহার পেল শিশুরা।

সরেজমিনে দেখা যায়, পার্কের মধ্যে শিশুদের খেলার জন্য দোলনা, স্লিপার, সি-শ (ঢেঁকি) স্থাপন করা হয়েছে। সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনার জন্য করা হয়েছে অ্যাম্পি থিয়েটার। ফুলবল খেলার জন্য গোলপোস্টসহ উন্মুক্ত পরিসর রাখা হয়েছে।

পার্কটি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড.  সৌমিত্র শেখর বলেন, ‘শিশুদের আনন্দ খুব গুরুত্বপূর্ণ। আজকে শিশুদের খেলাধুলার উপকরণের খুব অভাব। সেদিক থেকে আমরা পার্কে শিশুদের খেলার উপকরণসহ সবকিছুর চেষ্টা করছি। আমাদের মূল উদ্দেশ্য স্মার্ট ক্যাম্পাস গড়ে তোলা। এর জন্য যা যা প্রয়োজন সবকিছু আমরা করতে চাই।’

তিনি আরও বলেন, ‘নজরুল বিশ্ববিদ্যালয়ে একটি স্কুল ও কলেজ প্রতিষ্ঠার দিকে যাচ্ছি। সরকারের ঠিকমতো সহযোগিতা পেলে আমরা সেটা করবো। শিশুদের জন্য শিশুপার্ক হলো। আধুনিক জীবনযাপনের সব উপকরণ যুক্ত করার চেষ্টা করবো। আমরা চাই যারা ক্যাম্পাসের বাইরে থাকেন, তারা এখন থেকে ক্যাম্পাসের দিকে আসুন।’ এসময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার, জাতীয় চার নেতা, রাষ্ট্রভাষা আন্দোলনে শহিদ এবং মুক্তিযুদ্ধে শহিদদের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

উদ্বোধন শেষে উপাচার্য পার্কের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন এবং অসমাপ্ত কাজ দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।
অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আতাউর রহমান,  বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, অধ্যাপক ড. মোসাম্মৎ জান্নাতুল ফেরদৌস, প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, প্রকল্প পরিচালক প্রকৌশল জোবায়ের হোসেন, উপ প্রধান প্রকৌশলী মো. মাহবুবুর রহমান প্রমুখ।

/তৈয়ব/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়