ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

নজরুল বিশ্ববিদ্যালয়ে শুদ্ধাচার বিষয়ক কর্মশালা

নজরুল বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৪, ২০ ডিসেম্বর ২০২৩  
নজরুল বিশ্ববিদ্যালয়ে শুদ্ধাচার বিষয়ক কর্মশালা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি’ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। বুধবার (২০ ডিসেম্বর) দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল কনফারেন্স কক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়।

ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাশুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী পর্বে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর সভাপতি হিসেবে বক্তব্য রাখেন।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী পর্বে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. সৌমিত্র শেখরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক ড. আবু তাহের।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আতাউর রহমান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর।

প্রশিক্ষণে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের স্ট্র্যাটেজিক প্ল্যানিং অ্যান্ড কোয়ালিটি অ্যাশুরেন্স বিভাগের উপ-সচিব ও এপিএ এর ফোকাল পয়েন্ট বিষ্ণু মল্লিক ও  বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের প্রশাসন বিভাগের উপ-সচিব ও শুদ্ধাচার কৌশলের ফোকাল পয়েন্ট মো. আসাদুজ্জামান সম্পদব্যক্তি হিসেবে উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রধান অতিথি অধ্যাপক ড. আবু তাহের জাতীয় শুদ্ধাচার কৌশল ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। এসময় তিনি নজরুল বিশ্ববিদ্যালয়ে একাডেমিক ক্যালেন্ডার তৈরি এবং সেই অনুযায়ী ক্লাস-পরীক্ষার জন্য উপাচার্যকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ে দেশের বেশিরভাগ উচ্চ শিক্ষা গ্রহণকরী শিক্ষার্থী অধ্যয়ন করছে। ফলে তাদের শিক্ষার মানোন্নয়ন ছাড়া দেশের উচ্চশিক্ষার মানোন্নয়ন সম্ভব না। ন্যায়-নীতির মধ্য দিয়ে দেশ প্রেমের সঙ্গে ছাড় দেওয়ার মানসিকতার মাধ্যমে মেধাকে কাজে লাগিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে।’

নজরুল বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব বিভাগের অতিরিক্ত পরিচালক (অডিট) রাধে শ্যামের সঞ্চালনায় প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাবৃন্দ।

/তৈয়ব/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়