ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ক্রিকহিরোসে যুক্ত হলো কুবির ক্রীড়াক্ষেত্র

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ২৩ ডিসেম্বর ২০২৩  
ক্রিকহিরোসে যুক্ত হলো কুবির ক্রীড়াক্ষেত্র

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আন্তঃবিভাগ ক্রিকেট খেলার ফলাফল দেখাতে 'CricHeroes' নামক অ্যাপের সঙ্গে যুক্ত হয়েছে। শারীরিক শিক্ষা বিভাগের উদ্যোগে অ্যাপটিতে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়াক্ষেত্র যুক্ত হওয়ায় বিশ্বের যেকোনো স্থান থেকে খেলার ফল দেখা যাবে। যে কেউ গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবে অ্যাপটি।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক মো. মনিরুল আলম মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন।

এছাড়াও ক্রীড়াক্ষেত্রে দুইটি উন্নয়নমূলক পদক্ষেপ নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। একটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আন্তর্জাতিক মানের স্কোর বোর্ড নির্মাণ। অপরটি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সহযোগিতায় বিশ্বদ্যিালয়ের খেলোয়াড়দের সক্ষমতা বৃদ্ধি।

এ বিষয়ে শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক মো. মনিরুল আলম বলেন, “এখন থেকে বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ক্রিকেট খেলার ফলাফল 'CricHeroes' অ্যাপের মাধ্যমে বিশ্বের যেকোনো স্থান থেকে দেখা যাবে। যে কেউ প্লে-স্টোর থেকে 'CricHeroes' অ্যাপ ডাউনলোড করে নিজস্ব তথ্য দিয়ে লগইন করতে হবে। এরপর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ক্রিকেট খেলার আপডেট তথ্য জানতে পারবে।”

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন বলেন, “ক্রীড়া ক্ষেত্রে 'CricHeroes' অ্যাপের সঙ্গে যুক্ত হওয়া কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জন্য একটি মাইলফলক। খেলোয়াড়দের কথা বিবেচনা করে স্পোর্টস কমপ্লেক্স নির্মাণ করে সারা বছর এখন খেলাধুলার আয়োজন করেছি। কারণ আমি হলিস্টিক এডুকেশনে বিশ্বাস করি, যেখানে পড়ালেখার পাশাপাশি দৈহিক ও মানসিক স্বাস্থ্যের উন্নতি হয়। তাছাড়া এ ক্ষেত্রে আমাদের অংশগ্রহণ ও উন্নয়ন আমাদের বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বৃদ্ধি করতে সহায়তা করবে। আমরা কুবিকে এমন একটা বিশ্ববিদ্যালয় হিসেবে দেখতে চাই, যেখানে পড়াশোনা, খেলাধুলা, গবেষণাসহ সবকিছু হবে।”

/এমদাদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়