ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

চবি ছাত্রীকে যৌন হয়রানি অভিযোগে তদন্ত কমিটি

চবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ২৬ ডিসেম্বর ২০২৩  
চবি ছাত্রীকে যৌন হয়রানি অভিযোগে তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যৌন হয়রানি ও তার বাগদত্তাকে মারধর করে ছিনতাইয়ের অভিযোগ উঠেছে।
রোববার (২৪ ডিসেম্বর) রাত সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের লেডিস ঝুপড়ি এলাকায় ঘটনাটি ঘটে বলে ভুক্তভোগী শিক্ষার্থী জানান।

ঘটনার বিচার দাবি করে ভুক্তভোগী মঙ্গলবার (২৬ ডিসেম্বর) প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। এদিকে এ ঘটনার তদন্তে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ আবুল মনছুরকে আহবায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।

কমিটিতে সহকারী প্রক্টর নাজিমুল আলম মুরাদকে সদস্য সচিব ও বেগম খালেদা জিয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নাজনীন নাহার ইসলামকে সদস্য করা হয়েছে।

ভুক্তভোগী ছাত্রী তার অভিযোগে জানান, গত রোববার লেডিস ঝুপড়িতে তিনি ও তার বাগদত্তা কথা বলার সময় দুজন মুখোশধারী ব্যক্তি এসে অযাচিত কথাবার্তা ও প্রশ্ন করা শুরু করে। জবাব দেওয়ার একপর্যায়ে তারা গালিগালাজ শুরু করে এবং ফোন ও পার্টস ছিনিয়ে নেয়।

তাদের একজন ছাত্রীকে বাজেভাবে স্পর্শ করে উল্লেখ করে অভিযোগে আরও বলা হয়েছে, ঘটনার একপর্যায়ে তাকে ফোনের লক খোলার জন্য হুমকি-ধমকি শুরু করে। লক না খোলায় তাকে মারধর করে। একই কাজ তার বাগদত্তার সঙ্গেও করে এবং তাকেও মারধর করে। তারা পার্টস, তিনটি মোবাইল ফোন ও বাগদত্তার প্রায় পাঁচ হাজার টাকা নিয়ে লেডিস ঝুপড়ির পেছন দিক দিয়ে পালিয়ে যায়।

খালেদা জিয়া হলের প্রাধ্যক্ষ ও তদন্ত কমিটির সদস্য নাজনীন নাহার ইসলাম বলেন, রাত ১০টার পরে সাধারণত শিক্ষার্থীদের বের হওয়ার অনুমতি নেই। তবে বিশেষ প্রয়োজনে বের হতে পারে। যেহেতু এটি রাত ৩টার ঘটনা। তাই আমরা তদন্ত শেষে বিস্তারিত বলতে পারবো।

এ বিষয়ে প্রক্টর ড. নুরুল আজিম সিকদার বলেন, আমরা অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করেছি। তদন্তের রিপোর্ট অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

/আকিজ/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়