ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

রাবিতে ইউট্যাবের লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৪, ২৬ ডিসেম্বর ২০২৩  
রাবিতে ইউট্যাবের লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি

ডামী নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনে জনমত তৈরির লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালেয়ে (রাবি) লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হয়েছে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি অনুযায়ী ইউট্যাবের রাবি শাখা এ কর্মসূচির আয়োজন করে।

দেশে গনতন্ত্র ফিরিয়ে আনা ও সংঘাত রক্ষা করতে ইউট্যাবের রাবি শাখার সদস্যরা বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবন থেকে শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে এবং বিশ্ববিদ্যালয় কাজলা গেট সংলগ্ন বাজার এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগ করে।

লিফলেট বিতরণ চলাকালে উপস্থিত ছিলেন- ইউট্যাবের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ ছবিরুল ইসলাম হাওলাদার, অধ্যাপক ড. জিএম শফিউর রহমান, যুগ্ম-মহাসচিব অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর হোসেন বাবু, অধ্যাপক ড. আবদুস সোবহান হীরা, সহ-প্রচার সম্পাদক অধ্যাপক ড. আতাউর রহমান।

এছাড়া রাজশাহী জেলা জিয়া পরিষদের সাবেক সভাপতি ও আইবিএ’র অধ্যাপক ড. গোলাম আরিফ, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. আমিনুল হক, ফিশারিজ বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. দেলোয়ার হোসেন, পপুলেশন সাইন্স বিভাগের অধ্যাপক ড. নূরুজ্জামান হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে ইউট্যাব কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব অধ্যাপক ড. মো জাহাঙ্গীর হোসেন বলেন, ‘যে নির্বাচনের ফলাফল আগেই নির্ধারিত, সে নির্বাচনের আয়োজন করে ভোট গ্রহণের নামে জাতির সঙ্গে তামাশা করা হচ্ছে। এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আসুন আগামী প্রজন্মের জন্য সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে ঘোষিত ৭ জানুয়ারির নির্বাচন বর্জন করি। আর নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করতে হবে।'

কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক ড. জিএম শফিউর রহমান বলেন, ‘একটি সত্যিকার নির্বাচনের জন্য দেশবাসীর দাবির সঙ্গে আমরা শিক্ষক সমাজ একাত্মতা ঘোষণা করছি। যে নির্বাচনে দেশের লাভ হয়, জনগণের লাভ হয়, গণতন্ত্রের লাভ হয়- সেই নির্বাচন দেশে হোক। আমরা পুতুল খেলার এমন নির্বাচন নির্বাচন চাই না। সব দলের অংশগ্রহণের মাধ্যমে ১৯৯১, ১৯৯৬ ও ২০০৮ সালের মতো নির্বাচন চাই, যে নির্বাচনে জনগণ শান্তিপূর্ণ পরিবেশে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করতে পারে।’

/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়