ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

জরিমানা বাতিলের দাবিতে গবিতে বিক্ষোভ

গবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৮, ৩০ ডিসেম্বর ২০২৩  
জরিমানা বাতিলের দাবিতে গবিতে বিক্ষোভ

জরিমানা বাতিল, স্বাস্থ্য বীমা এবং শিক্ষা বৃত্তি নিশ্চিতকরণসহ পাঁচ দফা দাবিতে আন্দোলনে নেমেছেন সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা। শনিবার (৩০ ডিসেম্বর) সকালে প্রশাসনিক ভবনের মূল ফটকে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

জানা গেছে, সর্বশেষ অক্টোবর-২৩ সেশনের ফি নির্ধারিত সময়ে জমা দিতে না পারায় অনেক শিক্ষার্থীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া সময় মতো ফি দিয়েছে এমন অনেকেরও জরিমানা ধরা হয়েছে। 

এ প্রেক্ষিতে শিক্ষার্থীদের দাবি, এই সেমিস্টারসহ সব ধরনের অযৌক্তিক এবং অনিয়ন্ত্রিত জরিমানা বাতিল করতে হবে। পাশাপাশি জরিমানা হিসেবে কেটে নেওয়া সেমিস্টার ফি সমন্বয় করতে হবে। বিশেষ বিবেচনায় পরীক্ষার অনুমতি প্রাপ্ত শিক্ষার্থীদের জরিমানা কমাতে হবে। জরিমানার কারণে শিক্ষাবৃত্তি আটকানো যাবে না। একই সঙ্গে স্বাস্থ্য বীমা নিশ্চিত করতে হবে।

আন্দোলনের এক পর্যায়ে সেখানে উপস্থিত হন গবির ডিনস্ কমিটির সভাপতি অধ্যাপক ড. জহিরুল ইসলাম খান এবং প্রক্টরিয়াল বডির সদস্য সিনিয়র সহকারী অধ্যাপক ড. মো. ফুয়াদ হোসেন, সহকারী অধ্যাপক শারমিন হক ও সিনিয়র প্রভাষক ড. মো. আলী আজম খান। তারা প্রশাসনের সঙ্গে আলোচনার আশ্বাস দেন শিক্ষার্থীদের।

পরবর্তীতে শিক্ষকদের আশ্বাসে আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের কর্মসূচি স্থগিত করেন। এসময় তাদের দাবি মানা না হলে আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য কঠোর কর্মসূচির হুশিয়ারিও দেন।

/সানজিদা/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়