ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

চবির শিক্ষক নিয়োগ স্থগিত করতে ইউজিসির চিঠি

চবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ৪ জানুয়ারি ২০২৪  
চবির শিক্ষক নিয়োগ স্থগিত করতে ইউজিসির চিঠি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আলোচিত বাংলা ও আইন বিভাগের শিক্ষক নিয়োগ সংক্রান্ত কার্যক্রম স্থগিত করার অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বুধবার (৩ জানুয়ারি) ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এটি জানানো হয়।

চিঠিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ‘গ’ সূত্রোক্ত পত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয় সংবিধি-৯ যথাযথভাবে প্রতিপালন না করে বিশ্ববিদ্যালয় বাংলা এবং আইন বিভাগের শিক্ষক নিয়োগের কার্যক্রম শুরু করা হয়েছে ফর্মে কমিশনের নিকট প্রতীয়মান হয়।

এতে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সংবিধি-৯ যথাযথভাবে প্রতিপালন না করে বাংলা ও আইন বিভাগের শিক্ষক নিয়োগসহ যেসব বিভাগে শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করা হয়েছে, সেসব বিভাগের শিক্ষক নিয়োগের চলমান কার্যক্রম স্থগিত রাখার অনুরোধ করা হলো। একই সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে বিশ্ববিদ্যালয়ের গৃহীত ব্যবস্থার জরুরি ভিত্তিতে কমিশনকে লিখিতভাবে অবহিত করার অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, গত ১৭ ও ১৮ ডিসেম্বর যথাক্রমে আইন ও বাংলা বিভাগের শিক্ষক নিয়োগের নির্বাচনী বোর্ড সম্পন্ন করার সিদ্ধান্তকে কেন্দ্র করে উপাচার্যের বিরুদ্ধে অবস্থান নেয় চবি শিক্ষক সমিতি। সমিতির নেতৃবৃন্দ দাবি করেন, বিশ্ববিদ্যালয়ের অ্যাক্ট-১৯৭৩ এর আদেশ লঙ্ঘন করে শিক্ষক নিয়োগের কার্যক্রম পরিচালিত করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর উভয় পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ইউজিসির নজরে আসলে তারা এই নিয়োগ সংক্রান্ত কার্যক্রম বন্ধ রাখাতে বলে।

/আকিজ/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়