ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

চবি উপাচার্যের পদত্যাগ দাবিতে লাগাতার আন্দোলনের ঘোষণা

চবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ১৩ জানুয়ারি ২০২৪  
চবি উপাচার্যের পদত্যাগ দাবিতে লাগাতার আন্দোলনের ঘোষণা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমারের পদত্যাগের দাবিতে লাগাতার আন্দোলনের ডাক দিয়েছে শিক্ষক সমিতি।

শনিবার (১৩ জানুয়ারি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে আগামীকাল রোববার থেকে এ আন্দোলন চলবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ১৪ থেকে ১৬ জানুয়ারি (রোববার-মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবেন শিক্ষক সমিতির সদস্যরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বছর ১৭ ডিসেম্বর আইন ও বাংলা বিভাগে বিশ্ববিদ্যালয়ের আইন লঙ্ঘন করে অনুষ্ঠেয় নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করা হয়। পরে উদ্ভূত চরম অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে শিক্ষক সমিতির উদ্যোগে উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে লাগাতার আন্দোলন কর্মসূচি পালিত হয়। শীতকালীন ছুটি এবং ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনেরকারণে কর্মসূচি গত ২২ ডিসেম্বর থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত ছিলো।

এরপর গত ৯ জানুয়ারি অনুষ্ঠিত কার্যনির্বাহী পরিষদের জরুরি সভায় উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে লাগাতার কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে আইন ও বাংলা বিভাগে শিক্ষক নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে গত ১৭ ডিসেম্বর উপাচার্যের কাছে যায় সমিতি। তাদের অভিযোগ, শিক্ষক নিয়োগে বিভাগের পরিকল্পনা কমিটির সিদ্ধান্ত উপেক্ষা করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। এটি বিশ্ববিদ্যালয় অধ্যাদেশের লঙ্ঘন। তবে দাবি না মানায় পরদিন থেকে উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনের ঘোষণা দেন সমিতির সদস্যরা।

/আকিজ/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়