ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

সমাবর্তন আয়োজনের আশ্বাস ববি উপাচার্যের 

ববি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ১৪ জানুয়ারি ২০২৪  
সমাবর্তন আয়োজনের আশ্বাস ববি উপাচার্যের 

২০২৪ সালের মধ্যে সমাবর্তন অনুষ্ঠান আয়োজনের আশ্বাস দিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভুঁইয়া। গতকাল শনিবার (১৩ জানুয়ারি) রাতে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

উপাচার্য বলেন, সমাবর্তনের আয়োজন করার কথা এর আগেও ভেবেছি। শিক্ষার্থীদের এই প্রত্যাশা পূরণের চেষ্টা করা হবে। অ্যাকাডেমিক স্বীকৃতির পাশাপাশি রাষ্ট্রীয়ভাবে সম্মান পাক যেটা সবারই প্রত্যাশা। শিক্ষার্থীদের এই প্রত্যাশা পূরণ করতে সর্বোচ্চ চেষ্টা করা হবে। আর সেটা এই ২০২৪ সালের মধ্যেই। এ বিষয়ে আমি দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। আশা করি দ্রুততম সময়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারব।

জানা গেছে, ২০১১ সালে বিদ্যাপীঠটি যাত্রা শুরু করলেও আজও কোনো সমাবর্তন অনুষ্ঠিত হয়নি। অ্যাকাডেমিক শাখার তথ্যানুযায়ী এক যুগে ছয় হাজারের অধিক শিক্ষার্থী স্মাতক সম্পন্ন করেছেন। তারা সমাবর্তনের প্রতীক্ষার দিন গুণছেন। অবশেষে সেই প্রতীক্ষার দিন শেষ হতে যাচ্ছে।

সাবেক শিক্ষার্থীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে সমাবর্তনের আবেদন জানিয়ে আসলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো কর্ণপাত করেনি। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার একযুগ পেরিয়ে গেছে। অথচ অন্যান্য অনেক বিশ্ববিদ্যালয় এদিক দিয়ে বেশ এগিয়ে। তাদের একাধিকবার সমাবর্তন হয়েছে।

অর্থনীতির অষ্টম ব্যাচের ছাত্র জাকিবুল ইসলাম বলেন, সমাবর্তন আমাদের কাছে যেমন আনন্দের, তেমনি গৌরবের। এতে শিক্ষা জীবন পূর্ণতা পায়। আমাদের বিশ্ববিদ্যালয় এক যুগ পার হয়ে গেলেও সমাবর্তন হয়নি, এটা দুঃখজনক।বর্তমান উপাচার্য যে আশ্বাস দিয়েছেন সেটি বাস্তবায়ন হোক।

এদিকে, ২০২৩ সালে সমাবর্তন আয়োজনের কথা বলা হলেও সিডিউলের জন্য আটকে যায় বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে জানানো হয়েছিলো।

/সাইফুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়