ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

যবিপ্রবি আবাসিক হল থেকে গাঁজা গাছ উদ্ধার

যবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ১৫ জানুয়ারি ২০২৪  
যবিপ্রবি আবাসিক হল থেকে গাঁজা গাছ উদ্ধার

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শহীদ মসিয়ূর রহমান (শ.ম.র.) ছাত্র হলে প্রায় ১৫টির মতো গাঁজা গাছ উদ্ধার করা হয়েছে। পরবর্তীতে হল প্রাধ্যক্ষ বডি ও আনসার সদস্যদের উপস্থিতিতে গাছগুলো তুলে পুড়িয়ে ফেলা হয়।

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে শ.ম.র হলে একাধিক গাঁজা গাছ আছে বলে জানা যায়। পরবর্তীতে যবিপ্রবি সাংবাদিক সমিতির (যবিপ্রবিসাস) সদস্যরা মোবাইল অ্যাপের মাধ্যমে আবাসিক হলের বিভিন্ন স্থান থেকে একাধিক গাজা গাছ শনাক্ত করে প্রাধ্যক্ষ বডিকে অবহিত করে। তৎক্ষনাৎ প্রাধ্যক্ষ বডি হলে এসে আনসার সদস্যদের মাধ্যমে গাছগুলো তুলে আগুন দিয়ে পুড়িয়ে দেন।

এ বিষয়ে হল প্রভোস্ট ড. মো. আশরাফুজ্জামান জাহিদ বলেন, আমরা হলের বিভিন্ন স্থান থেকে বেশ কিছু গাঁজা গাছ উদ্ধার করে পুড়িয়ে ফেলেছি। এ বিষয়ে আমরা একটি  তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে আমরা হলের মালিকে হলের চারপাশ পরিষ্কার করার নির্দেশ দিয়েছি। এছাড়াও তিনি তথ্য দিয়ে সহযোগিতা ও বিষয়টি তাঁদের নজরে আনার জন্য যবিপ্রবি সাংবাদিক সমিতির সদস্যদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, সাংবাদিকরা খবর পেয়ে হলে আসার পূর্বেই কে বা কারা হলের উত্তর-পশ্চিম দিকে ৭-৮ গাছ তুলে ফেলে এবং গাছগুলোকে পরবর্তীতে হলের পশ্চিম পাশে পাওয়া যায়।

/সজিবুর/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়