ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

১ ফেব্রুয়ারি থেকে জাবির প্রথম বর্ষের ক্লাস শুরু

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ১৮ জানুয়ারি ২০২৪  
১ ফেব্রুয়ারি থেকে জাবির প্রথম বর্ষের ক্লাস শুরু

ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দীর্ঘ সাত মাস পর অবশেষে আগামী ১ ফেব্রুয়ারি থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২২-২০২৩ সেশনের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের (৫২তম ব্যাচ) সশরীরে ক্লাস শুরু হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) সৈয়দ মোহাম্মদ আলী রেজা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  আগামী ৩১ জানুয়ারি  ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের হল বরাদ্দ দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (bachelor.ju-admission.org) হল বরাদ্দ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করা হবে। প্রজ্ঞাপন জারির পর বরাদ্দকৃত হলে শিক্ষার্থীদের রিপোর্ট করতে হবে এবং নিজ নিজ হলে উঠে যেতে পারবে।

এর আগে, গত সোমবার (১৫ জানুয়ারি) সশরীরে ক্লাস শুরুসহ তিন দফা দাবিতে নতুন প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন নবীন শিক্ষার্থীরা। পরে গতকাল বুধবার অবিলম্বে সশরীরে ক্লাস শুরু করার দাবিতে ২২টি বিভাগের শিক্ষার্থীরা অনলাইন ক্লাস বর্জন করে। এরই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আজ সশরীরে ক্লাস শুরুর বিজ্ঞাপ্তি প্রকাশ‌ করে।

প্রসঙ্গত, গত বছরের ১৮-২২ জুন ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পর গত বছরের ৩০ নভেম্বর থেকে আবাসন সংকটের অজুহাত দেখিয়ে ২০২২-২৩ সেশনের নবীন শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস শুরুর সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আবার, হলে নবীন শিক্ষার্থীদের আসন বরাদ্দ না দিয়ে এবং সশরীরে ক্লাস শুরু না হতেই আগামী ২২ ফেব্রুয়ারি থেকে পরবর্তী ব্যাচের (২০২৩-২৪ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষা শুরু করার ঘোষণা দেয় কর্তৃপক্ষ। এ লক্ষ্যে গত ১৫ জানুয়ারি থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবেদন গ্রহণ শুরু করে জাবি প্রশাসন।

/আহসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়