ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

রাবিতে ১০ দিনে ৪ চুরি, আতঙ্কে দোকানিরা

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ২০ জানুয়ারি ২০২৪  
রাবিতে ১০ দিনে ৪ চুরি, আতঙ্কে দোকানিরা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বেড়েছে চুরির ঘটনা। চলতি মাসের ১০ থেকে ২০ তারিখের মধ্যে চারটি চুরির ঘটনা ঘটেছে। এসব চুরির ঘটনায় নিরাপত্তা চেয়ে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছে রাবির পরিবহন মার্কেটের দোকানিরা।

শনিবার (২০ জানুয়ারি) ৩১ জন দোকানির পক্ষে এ আবেদন করেন 'গিফট কর্ণার'র মালিক মো. রমজান আলী রঞ্জু।

বিশ্ববিদ্যালয় ও অভিযোগ সূত্রে জানা যায়, গত ১০ জানুয়ারি পরিবহন মার্কেটের এনামুল নামের এক চা বিক্রেতার দুইটি বেঞ্চ ও ফাস্ট ফুডের দোকান 'চারু আড্ডা' থেকে ২টি টেবিল চুরি হয়। এরপর ১৭ জানুয়ারি রাতে ক্যাম্পাসের 'গিফট কর্ণার' দোকানের টিন খুলে ভেতরে প্রবেশ করে নগদ ৪ হাজার টাকাসহ মালামাল চুরি হয়। এর দুইদিন পর ১৯ জানুয়ারি ওই মালিকের বইয়ের দোকান থেকে একটি বড় লোহার টেবিল চুরি হয়।

সর্বশেষ শুক্রবার দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী ও শাহ্ মখদুম হল সংলগ্ন এক মুদি দোকান থেকে নগদ অর্থসহ প্রায় এক লাখ টাকার মালামাল চুরি হয়। এর আগেও এই দোকানে পাঁচবার চুরির ঘটনা ঘটেছে বলে জানান দোকানি।

অভিযোগপত্রে বিশ্ববিদ্যালয় পরিবহন ও টিনসেড মার্কেটের দোকান মালিক সমিতির সভাপতি–সাধারণ সম্পাদকসহ পঁয়ত্রিশ জন স্বাক্ষর করেন।

চুরির বিষয়ে পরিবহণ ও টিনসেড মার্কেটের দোকান মালিক সমিতির সভাপতি জাহিদ হাসান বলেন, শীতকাল হওয়ায় রাতে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বেশি সময় থাকে না। ফলে রাতে ক্যাম্পাস দ্রুতই ফাঁকা হয়ে যাচ্ছে। এই সুযোগেই আমাদের বিভিন্ন দোকানে চুরির ঘটনা ঘটছে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের নিয়েই আমাদের ব্যবসা। আমরা প্রশাসনের কাছে নিরাপত্তা চাই।

নিরাপত্তার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় প্রশাসনকে না জানিয়ে অবৈধভাবে দোকান গড়ে উঠছে। যেগুলোর নিরাপত্তা রক্ষার দায়িত্ব বিশ্ববিদ্যালয় প্রশাসন নিবে না। তবে পরিবহন মার্কেটের চুরির বিষয়টি দুঃখজনক। আমি প্রক্টর মহোদয়ের সঙ্গে কথা বলে এ বিষয়ে দ্রুতই ব্যবস্থা নেব।

/শাকিবুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়