ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

রাবিতে প্রক্টরিয়াল বডির অভিযান, মাদকসহ আটক ৮

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ২১ জানুয়ারি ২০২৪  
রাবিতে প্রক্টরিয়াল বডির অভিযান, মাদকসহ আটক ৮

মাদক সেবনসহ বিভিন্ন অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) থেকে আট বহিরাগতকে আটক করেছে প্রক্টরিয়াল বডির সদস্যরা। এসময় আটককৃতদের কাছ থেকে মাদক ও মাদক সেবনে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

শনিবার (২০ জানুয়ারি) সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এছাড়া অভিযান চলাকালে লাইসেন্স না থাকা ও গতিবিধি না মানায় চারটি মোটরসাইকেলও আটক করা হয়। 

প্রক্টরিয়াল বডি সূত্রে জানা যায়, বিকাল থেকে রাত পর্যন্ত ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে অভিযান চালিয়ে আটজনকে আটক করা হয়। এদের মধ্যে সাতজন স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী। তারা বিভিন্ন শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত ছিল।

অন্য একজনকে মাদক সেবনের সরঞ্জামসহ কৃষি অনুষদের পেছনের পুকুরপাড় থেকে আটক করা হয়। আটককৃত মো. জয় বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেহেরচণ্ডীর কড়ইতলার ইউনুস আলীর ছেলে। এ সময় তার সঙ্গে থাকা আরও ৮-১০ জন মাদকসেবী পালিয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর পুরঞ্জিত মহালদার বলেন, আমাদের অভিযানে আটজনকে আমরা আটক করেছি। তাদের মধ্যে চারজনকে মুচলেকা নিয়ে তাৎক্ষণাৎ ছেড়ে দিয়েছি। আরও তিনজন আমাদের কাছে আছে। তাদের অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করে আমরা ব্যবস্থা নেব। তবে যার কাছে মাদক সেবনের সরঞ্জাম ছিল, আমরা তাকে থানায় সোপর্দ করেছি। আমরা যে চারটি গাড়ি আটক করেছিলাম। তার মধ্যে দুটি থানায় দিয়েছি এবং বাকি দুটি চালকদের অভিভাবকের মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসাবুল হক বলেন, বর্তমানে আমাদের ক্যাম্পাসে বহিরাগতদের অনৈতিক কর্মকাণ্ড একটি বড় সমস্যা। আমরা তাদের বিরুদ্ধে আগেও অভিযান চালিয়েছি এখনও চালাচ্ছি। সব ধরনের অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে আমাদের প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

/শাকিবুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়