ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

বাকৃবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু

বাকৃবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৭, ২১ জানুয়ারি ২০২৪  
বাকৃবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের জ্ঞান ও পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মোট ২৫ জন কর্মকর্তা এতে অংশগ্রহণ করেছেন। ২৫ দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। 

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অর্থায়নে এবং বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট ট্রেনিং ইন্সটিটিউটের (জিটিআই) ব্যবস্থাপনায় রোববার (২১ জানুয়ারি) সকাল ১১টায় জিটিআইয়ের প্রশিক্ষণ কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রশিক্ষণে কোর্স কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করবেন জিটিআইয়ের অধ্যাপক ড. মাছুমা হাবিব এবং অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক।

জিটিআইয়ের পরিচালক অধ্যাপক ড. বেনতুল মাওয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ এবং রেজিস্ট্রার মো. অলিউল্লাহ। এছাড়াও বাকৃবি অফিসার পরিষদের সভাপতি ও বাকৃবির লাইব্রেরিয়ান খাইরুল ইসলাম নান্নু, বাকৃবির পরীক্ষা নিয়ন্ত্রক মো. ইউছুব আলী মণ্ডল এবং চিফ মেডিক্যাল অফিসার ডা. মো. সাইদুর রহমানসহ প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. এমদাদুল হক চৌধুরী বলেন, প্রতিটি বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য থাকে দক্ষ গ্র্যাজুয়েট তৈরি করা। বিশ্ববিদ্যালয় ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারি নিয়ে গঠিত। সবার উদ্দেশ্য হলো কিভাবে একটি দক্ষ গ্র্যাজুয়েট তৈরি করা যায়। দক্ষ গ্র্যাজুয়েট তৈরি করার জন্যে দক্ষ শিক্ষক ও কর্মকর্তাও প্রয়োজন। প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি করে প্রত্যেকে নিজ নিজ কাজ সততার সঙ্গে সম্পন্ন করে একটি দক্ষ জাতি গঠনে ভূমিকা রাখবেন আশা করি।

/লিখন/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়