ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বাকৃবিতে নবনিযুক্ত শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা 

বাকৃবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ২২ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:৪৯, ২২ জানুয়ারি ২০২৪
বাকৃবিতে নবনিযুক্ত শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) নবনিযুক্ত প্রভাষকদের জ্ঞান ও পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে টিচিং-লার্নিং শীর্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট ট্রেনিং ইন্সটিটিউটের (জিটিআই) প্রশিক্ষণ কক্ষে দুই দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করা হয়।

জিটিআইয়ের পরিচালক অধ্যাপক ড. বেনতুল মাওয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. গোলাম রাব্বানী, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. একেএম নওশাদ আলম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিচার্স সিস্টেমের (বাউরেস) পরিচালক অধ্যাপক ড. মাহফুজা বেগম।

এছাড়াও জিটিআইয়ের অধ্যাপক ড. মাছুমা হাবিব ও অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক এবং প্রশিক্ষণার্থী নবনিযুক্ত শিক্ষকগণ এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী বলেন, ভালো শিক্ষক হওয়ার পাশাপাশি ভালো মানুষ হতে হবে। তোমারা ছাত্র থাকা অবস্থায় যে গুণাবলির কারণে শিক্ষকদের অপছন্দ করতে, সেগুলো পরিহার করবে। বেশি পছন্দের  শিক্ষকদের ভালো গুণগুলো নিজের মধ্যে ধারণের চেষ্টা করবে। দিন শেষে গুণের কদর।

তিনি বলেন, একজন শিক্ষক পরিচিত হয় তার কাজের মাধ্যমে। যারা ভালো কাজের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে চায়, তাদেরকে অনুসরণ করো। ব্যাক্তিগত স্বাস্থ্য, পরিবার এবং কর্মক্ষেত্র- এই তিনটির সঠিক সমন্বয় ছাড়া কেউ নির্ধারিত লক্ষ্য পূরণ করতে পারবে না। তাই আমাদের এই তিনটি বিষয়ে বিশেষ গুরুত্ব দিতে হবে।

/লিখন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়