ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৫, ২৩ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৭:২৯, ২৩ জানুয়ারি ২০২৪
জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ এনে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। এ নিয়ে জাবি ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে জড়ো হন ছয়টি হলের সাধারণ সম্পাদকের অনুসারীরা। পরে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহিদ মিনার ও সমাজবিজ্ঞান চত্বর ঘুরে পুনরায় সেখানে গিয়ে মিলিত হন।

মিছিলে নেতৃত্ব দেন কামালউদ্দিন হলের জাহিদুজ্জামান শাকিল, রফিক—জব্বার হলের ফয়সাল খান রকি, আলবেরুনি হলের চিন্ময় সরকার, মীর মশাররফ হোসেন হলের লেলিন মাহবুব, রফিক—জব্বার হলের সাজ্জাদ শোয়াইব, সালাম বরকত হলের আরাফাত বিজয় প্রমুখ।

এ সময় নেতাকর্মীরা তার বিরুদ্ধে কমিটির মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়ার পর দীর্ঘদিন পেরিয়ে গেলেও হল কমিটি না দেওয়া ও পার্শ্বর্বর্তী এলাকার জমি দখল, কর্মীদের খোঁজ না রাখা, কমিটির দুই বৎসর অতিক্রান্ত হওয়ার পরও বিশ্ববিদ্যালয়ের রাজনীতিতে সমন্বয় না করা, বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিকেন্দ্রীকরণ না করে নিজ হল কেন্দ্রিক চিন্তা—চেতনা পোষণ করা, প্রত্যেকটি হলের কর্মীসভা করেও কমিটি না দেওয়া, বিভিন্ন সময়ে নেতাকর্মীদের সঙ্গে অশোভন আচরণ ও নানান ব্যস্ততার অজুহাত দেখানোসহ বিভিন্ন অভিযোগ আনা হয়।

লিখিত বক্তব্যে তারা বলেন, আমরা আজ বিভিন্ন হলের নেতাকর্মীরা একত্রিত হয়েছি। তার বিরুদ্ধে নৈতিকস্থলনসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। এর প্রতিবাদে আমরা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদকের অনুসারীরা তাকে এই মুহূর্তে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে অবাঞ্ছিত ঘোষণা করছি।

/আহসান/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়