ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

ইবির সাবেক ছাত্রীকে হেনস্তার অভিযোগ 

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ২৩ জানুয়ারি ২০২৪  
ইবির সাবেক ছাত্রীকে হেনস্তার অভিযোগ 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের এক সাবেক ছাত্রীকে হেনস্তা করার অভিযোগ উঠেছে এক ছাত্রের বিরুদ্ধে। এ নিয়ে গতকাল সোমবার (২২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ছাত্রী।

ভুক্তভোগী ছাত্রী আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের নুসরাত জাহান কেয়া। অভিযুক্ত নিলয় একই বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৫ জানুয়ারি ভুক্তভোগী এবং তার স্বামীর নিজস্ব গাড়িতে যশোর থেকে ঝিনাইদহের উদ্দেশ্যে যাচ্ছিলেন। ঝিনাইদহের ওয়াপদায় গাড়ি ইউ-টার্ন করতে গেলে মোটরসাইকেলের সঙ্গে দুর্ঘটনার পরিস্থিতি হয়। তবে গাড়ি নিয়ন্ত্রণ করতে পারায় তেমন কোনো দূর্ঘটনা ঘটেনি। এ সময় একজন মোটরসাইকেল চালক তাদের গাড়ির সামনে এসে চাবি নিয়ে নেন এবং ভুক্তভোগী ও তার স্বামীকে নানা হুমকি ধামকি ও গালিগালাজ করেন।

ভুক্তভোগী আরও জানান, বাইকের কোনো ধরনের ক্ষতি না হওয়ায় প্রত্যক্ষদর্শীরা আমাদের চলে যেতে বলেন। কিন্তু পথিমধ্যে পুনরায় অপর এক মোটরসাইকেলযোগে কয়েকজন ছেলে এসে তাদের সঙ্গে দুর্ব্যবহার করে ক্ষতিপূরণ দাবি করেন। এ সময় নিলয় বলেন, তার বাবা ডেপুটি রেজিস্ট্রার (হারুন-উর-রশীদ, ফলিত পুষ্টি ও খাদ্য বিভাগ)। ক্ষতিপূরণ না দিলে সেখান থেকে যেতে দিবে না বলে হুমকি দেয়।

ভুক্তভোগী অভিযোগপত্রে আরো বলেন, অন্যায়ভাবে ক্ষতিপূরণ চাওয়ার পরও ১৫০০ টাকা দেই। কিন্তু রশিদ চাওয়ায় তা দিতে অসম্মতি জানান দোকানদার।

অভিযুক্ত নিলয় বলেন, এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ছিল। আমার গাড়ির ক্ষতি হওয়ায় আমি তাদের সঙ্গে খারাপ ব্যবহার করে ফেলেছিলাম। তবে আমি তাদের কোনো হুমকি দেইনি। আর জোর করে ক্ষতিপূরণও নেইনি। তারাই আমার গাড়ির ক্ষতিপূরণ হিসেবে টাকা দিয়েছে। পরে আমি তাদের কাছে মাফও চেয়েছিলাম।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, আমরা এই বিষয়ে অভিযোগ পেয়েছি। তবে এখানে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তার নাম আসায় তাদের উপাচার্যের নিকট অভিযোগটি পাঠাতে বলেছি। সেখান থেকে নির্দেশনা আসলে আমরা ব্যবস্থা নিব।

/ইদুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়