ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

ভ্যানচালকদের আইডি কার্ড দিলো ইবি

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৭, ২৪ জানুয়ারি ২০২৪  
ভ্যানচালকদের আইডি কার্ড দিলো ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চলাচলকারী ভ্যানচালকদের পরিচয়পত্র নিশ্চিত করতে নিবন্ধন, আইডি কার্ড এবং ইউনিফর্ম প্রদান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার (২৪ জানুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ জানিয়েছেন, প্রথম পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের ৫০জন ভ্যানচালককে বিশ্ববিদ্যালয় নাম সম্বলিত ইউনিফর্ম এবং নাম, ঠিকানা ও রেজিঃ নং সম্বলিত আইডি কার্ড প্রদান করা হয়। পরবর্তীতে আরও ৫০ জনসহ মোট ১০০ জনকে এ কার্যক্রমের আওতাভুক্ত করা করা হবে। এছাড়াও ক্যাম্পাসের অভ্যন্তরে যেকোনো জায়গায় যাতায়াতের জন্য পাঁচ টাকা ও ক্যাম্পাস থেকে শেখপাড়া বাজার ১০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

প্রক্টরের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মানুনুর রহমান এবং টিএসসিসি'র পরিচালক অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল।

এছাড়াও সহকারী প্রক্টর অধ্যাপক ড. আমজাদ হোসেনের সঞ্চালনায় সহকারী প্রক্টর ইয়ামিন মাসুম ও মিঠুন বৈরাগীসহ প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রশাসনের এমন কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে সুজন আলী শেখ নামে এক ভ্যানচালক বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের একটি পরিচয় দিয়েছে। ক্যাম্পাসে ভ্যানচালকদের সঙ্গে অনেক সময় বিভিন্ন অঘটন ঘটে, যার দায়ভার সবাইকে নিতে হয়। আমরা মনে করি এর মাধ্যমে প্রকৃত অভিযুক্তকে সনাক্ত করা যাবে। তাছাড়া অনেক অনভিজ্ঞ চালক ক্যাম্পাসে ভ্যান চালাতে আসে, যারা ক্যাম্পাসকে ঠিকভাবে চেনে না। তাদেরও সনাক্ত করা যাবে।

ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, আমি মনে করি বিশ্ববিদ্যালয় প্রশাসন ভ্যানচালক ভাইদের সম্মানিত করছে, তারা নতুন একটি পরিচয় পেয়েছে। এ ধরনের কার্যক্রম তারা সুবিধাভোগী হবে। কেউ অঘটন ঘটালে তাকে সনাক্ত করা যাবে। ফলে সবার দুর্নাম হবে না।

/ইদুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়