ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

বুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ২৫ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৪:৩২, ২৫ জানুয়ারি ২০২৪
বুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল ১০টা থেকে অনলাইনে এ কার্যক্রম শুরু হয়। চলবে আগামী ৫ ফেব্রুয়ারি বেলা ৩টা পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, দুই ধাপে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে। ভর্তির জন্য আবেদনকারীদের মেধার ভিত্তিতে প্রাথমিক বাছাই করা হবে। বাছাই শেষে উত্তীর্ণ ভর্তিচ্ছুরা মূল পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

আবেদনের বিস্তারিত নিয়ম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (Guidelines for Admission to Undergraduate Program) এ পাওয়া যাবে। নির্দেশনা অনুযায়ি ফরম পূরণ করে প্রাথমিক আবেদন ও ভর্তি পরীক্ষা বাবদ প্রদেয় ফি জমা দিতে হবে। আগামী ৬ ফেব্রুয়ারি বেলা ৩টা পর্যন্ত ফি প্রদান করা যাবে।

তবে ইটিএসআর চিহ্নিত আবেদনপত্র আগমাী ২৭ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অফিস চলাকালে রেজিস্ট্রার অফিসের ভর্তি শাখায় জমা দেওয়া যাবে।

বিজ্ঞপ্তি থেকে আরও জানা গেছে, প্রাথমিক বাছাই পরীক্ষা আগামী ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। ২৯ ফেব্রুয়ারি মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ হওয়ার কথা রয়েছে। আগামী ৯ মার্চ মূল ভর্তি পরীক্ষা হতে পারে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ৫ ফেব্রুয়ারি বিকেল ৩টার পর অনলাইনে আবেদন করা যাবে না এবং একই দিন বিকেল সাড়ে ৫টায় সার্ভার বন্ধ হয়ে যাবে।

/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়