ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

জাবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩ দিনব্যাপী নাট্যোৎসব 

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৭, ২৫ জানুয়ারি ২০২৪  
জাবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩ দিনব্যাপী নাট্যোৎসব 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নাট্যকলা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী নাট্যোৎসব। আগামী ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে এ উৎসব অনুষ্ঠিত হবে। প্রতিদিন দুটি করে মোট ছয়টি নাটক প্রদর্শন করা হবে।‌

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানানো হয়।

দর্শকরা নির্দিষ্ট স্টল থেকে টিকেট সংগ্রহ করে নাটকগুলো উপভোগ করতে পারবেন। টিকেট মূল্য জাবি শিক্ষার্থীদের জন্য ৫০ টাকা এবং বহিরাগত দর্শকদের জন্য ১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। নাটক নির্মাণ ও অভিনয়ে কাজ করছেন নাট্যকলা বিভাগের ১৩ এবং ১৮ ব্যাচের শিক্ষার্থীরা।

আগামী ২৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উৎসবের উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। অনুষ্ঠানের নাট্যভাষণ প্রদান করবেন সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।‌

প্রথম দিন বেলা ১২টায় মোহাম্মদ খোরশেদ আলম রচিত ‘রাধামন ধনপুদি’ অবলম্বনে ও সন্ধ্যা ৬টায় ওরিয়ানা ফাল্লাচ্চি রচিত ‘লেটার টু এ চাইল্ড নেভার বার্ন’ অবলম্বনে নির্মিত নাটক প্রদর্শন করা হবে।

দ্বিতীয় দিন বেলা ১২টায় মন্মথ রায় রচিত ‘রক্ত কদম’ অবলম্বনে ও সন্ধ্যা ৬টায় বুদ্ধদেব বসু রচিত তপস্বী ও তরঙ্গিনী অবলম্বনে নাটক প্রদর্শন করা হবে। 

তৃতীয় দিন বেলা ১২টায় অগাস্ট স্ট্রিন্ডবার্গ রচিত ‘মিস জুলি’ ও সন্ধ্যা ৬টায় মন্মথ রায় রচিত ‘যমালয়ে একবেলা’ নাটকটি প্রদর্শন করা হবে।

/নিলয়/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়