ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

রাবি শিক্ষককে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ২৭ জানুয়ারি ২০২৪  
রাবি শিক্ষককে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষককে মারধর ও হুমকির প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) দুপুর আড়াই টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ (সিনেট) ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন সাধারণ শিক্ষার্থীরা।

এসময় 'শিক্ষকের গায়ে হাত কেনো, প্রশাসন জবাব চাই', 'দৃষ্টান্তমূলক শাস্তি চাই’, 'আমার শিক্ষক লাঞ্ছিত কেনো, প্রশাসন জবাব চাই’, 'ছাত্র সমাজ জেগে উঠো, শিক্ষক কেনো নির্যাতিত’, 'শিক্ষক তোমার ভয় নেই, ছাত্রসমাজ ঘুমায় নেই' ইত্যাদি লেখা সম্বলিত প্ল্যাকার্ড হাতে দেখা যায়।

মানবন্ধনে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী প্রান্ত বড়ুয়া বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। এই মেরুদণ্ড ভাঙার লড়াইয়ে নেমেছে কিছু কুরুচিপূর্ণ মানুষ। আমরা প্রশাসনের কাছে এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। ভবিষ্যতে যেন আর কোনো শিক্ষককে লাঞ্ছনা করা না হয় সেই ব্যবস্থা করা হোক।

মাস্টার্সের শিক্ষার্থী সুরুজ সরদার বলেন, আমাদের শিক্ষকের ওপর সন্ত্রাসী কায়দায় হামলা করা হয়েছে। এটা আমাদের জন্য লজ্জানক। আমাদের শিক্ষকের ওপর অতর্কিত হামলার সঙ্গে যারা জড়িত তাদের বিচার চাই। গতকালের মতো ঘটনা আগামীতে ঘটবে না, তার কোনো নিশ্চয়তা নেই।

মানবন্ধনে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. সোলায়মান চৌধুরী বলেন, এই ঘটনা খুবই নিন্দানজক। শুধু শিক্ষক না, সাধারণ মানুষও হামলার শিকার হোক, আমরা চাই না। শিক্ষককে হামলার এই ঘটনার সুষ্ঠু বিচার চাই। আমাদের শিক্ষক–শিক্ষার্থীদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানাচ্ছি।

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চতুর্থ বিভাগের শিক্ষার্থী তুষার আহমদ এর সঞ্চালনায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল।

প্রসঙ্গত, গতকাল সন্ধ্যা ৬ টার দিকে নগরীর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) মেইন গেটের বিপরীতে ভুক্তভোগী শিক্ষককে পথরোধ করে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় দুই জনের নামে নগরীর মতিহার থানায় একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী শিক্ষক।

/শাকিবুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়