ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

দূর্ঘটনার কবলে নোবিপ্রবির বাস, ৫ শিক্ষার্থী আহত

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ২৮ জানুয়ারি ২০২৪  
দূর্ঘটনার কবলে নোবিপ্রবির বাস, ৫ শিক্ষার্থী আহত

নিয়ন্ত্রণ হারিয়ে দূর্ঘটনার কবলে পড়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষার্থীদের বহনকারী বিআরটিসির একটি দোতলা বাস। রোববার (২৮ জানুয়ারি) সকালে নোয়াখালীর সোনাপুর এলাকায় ভাঙা রাস্তার কারণে এ দুর্ঘটনার শিকার হয় বাসটি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মাইজদী থেকে প্রায় শতাধিক শিক্ষার্থী নিয়ে বিআরটিসি নয়নতারা বাসাটি সকালে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে আসে। পথে সোনাপুর এলে নিয়ন্ত্রণ হারিয়ে বাসের অর্ধেক অংশ রাস্তার বাহিরে চলে যায়। এসময় বাসটিতে থাকা পাঁচ-ছয়জন শিক্ষার্থী আহত হন এবং ভয়ে অজ্ঞান হয়ে পড়েন আরও কয়েকজন শিক্ষার্থী।

গাড়িতে থাকা নোবিপ্রবি শিক্ষার্থী শহীদুর রহমান বলেন, আমাদের নিয়ে গাড়িটি মুহূর্তে রাস্তার বাহিরের দিকে কাত হয়ে যায়। তবে অল্পের জন্য আমরা সবাই প্রাণে বেঁচে গেছি। আর একটু হলেই গাড়িটি পুরোপুরি পানিতে পড়ে যেত।

এ বিষয়ে নোবিপ্রবি প্রক্টর অধ্যাপক ড.আনিসুজ্জামান বলেন, বিষয়টি দুঃখজনক এবং ঝুঁকিপূর্ণ। আল্লাহর কাছে শুকরিয়া, আমাদের শিক্ষার্থীরা বেঁচে ফিরেছে। আমরা লোক পাঠিয়েছি। সার্বিক দিক বিবেচনায় আমরা পরবর্তী ব্যবস্থা নিবো।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, এখানে ড্রাইভারের ভুল ছিল। সে অন্য গাড়িকে সাইড দিতে গিয়ে বাসটি রাস্তার বাহিরে নামিয়ে দিয়েছে। ড্রাইভারকে শোকজ করা হবে এবং পরবর্তীতে তার অপরাধ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, বিষয়টি পর্যালোচনা করে বিআরটিসি বাসের বিষয়ে আমরা অতিদ্রুত একটি সিদ্ধান্ত নিবো এবং রাস্তাটি সংস্কার করতে আমরা কর্তৃপক্ষকে অবহিত করবো।

/ফাহিম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়