ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

হাবিপ্রবি ও ডি—৮ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ৩০ জানুয়ারি ২০২৪  
হাবিপ্রবি ও ডি—৮ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সঙ্গে ইরানের ডি—৮ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভিআইপি কনফারেন্স রুমে ভার্চুয়ালি উক্ত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

হাবিপ্রবির পক্ষে এতে স্বাক্ষর করেন উপাচার্য অধ্যাপক  ড. এম. কামরুজ্জামান, ডি—৮ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন চ্যান্সেলর অধ্যাপক ড. আব্বাস আফখামি।

এসময় উপস্থিত ছিলেন হাবিপ্রবির বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, আইআরটি এর পরিচালক, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেকশনের পরিচালক, একাডেমিক শাখা, আইটি সেল এবং জনসংযোগ ও প্রকাশনা শাখার কর্মকর্তাবৃন্দ।

ডি—৮ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপস্থিত ছিলেন ডি—৮ অ্যাডভাইজার ড. মাজাহের আহমাদি, বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স বিভাগের পরিচালক মিলাদ সাকি প্রমুখ।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক  ড. এম. কামরুজ্জামান বলেন, এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে সম্ভাবনার নতুন দুয়ার খুলে গেলো। শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সামনের দিনগুলোতে দুটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে পারস্পরিক যোগাযোগ আরও বৃদ্ধি পাবে।

উল্লেখ্য, বাংলাদেশ সরকার দেশের পাঁচটি বিশ্ববিদ্যালয়কে ডি—৮ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য মনোনয়ন দিয়েছে। এর মধ্যে একটি হাবিপ্রবি। অন্য বিশ্ববিদ্যালয়গুলোর হলো- বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি), খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

/সংগ্রাম/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়