ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

রাবিতে সিট বাণিজ্য: কর্মীকে বহিষ্কার করলো ছাত্রলীগ

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৬, ৩০ জানুয়ারি ২০২৪  
রাবিতে সিট বাণিজ্য: কর্মীকে বহিষ্কার করলো ছাত্রলীগ

আবাসিক হলের সিট বাণিজ্যে জড়িত থাকায় রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের এক কর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু ও সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত ছাত্রলীগ নেতার নাম আল আমিন পিয়াস। তিনি শহীদ শামসুজ্জোহা হল শাখা ছাত্রলীগের কর্মী এবং শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুর অনুসারী বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, আল আমিন পিয়াসের একটি অডিও রেকর্ড সম্প্রতি ছড়িয়ে পড়ে। এ অডিও রেকর্ডিং এ পিয়াসের বক্তব্যে সিট বাণিজ্যের প্রমাণ ও টাকা ভাগাভাগির বিষয় ওঠে এসেছে। এদিকে শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠিত হওয়ার পর থেকে নেতাকর্মীদের সিট বাণিজ্য থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছিলেন সভাপতি-সম্পাদক।

ফলে এ রেকর্ডিং ছড়িয়ে পড়ার পর উক্ত ঘটনা তদন্ত করতে ছাত্রলীগের পক্ষ থেকে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু বলেন, আপনার জানেন যে বাংলাদেশ ছাত্রলীগ একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। আমি ও আমার সাধারণ সম্পাদক দায়িত্ব নেওয়ার পর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হলে হলে সিট বাণিজ্যের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছি। সম্প্রতি শহীদ ড. শামসুজ্জোহা হলে পিয়াস সিট বাণিজ্যের চেষ্টা করেছিলো। তদন্ত কমিটির সুপারিশে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সিট বাণিজ্যের ঘটনায় আল আমিন পিয়াসের সঙ্গে অন্য কোনো নেতা-কর্মী জড়িত নয়।

/শাকিবুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়