ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

রাবিপ্রবি শিক্ষার্থীকে আবাসিক হলে প্রবেশে নিষেধাজ্ঞা

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ৩১ জানুয়ারি ২০২৪  
রাবিপ্রবি শিক্ষার্থীকে আবাসিক হলে প্রবেশে নিষেধাজ্ঞা

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) এক শিক্ষার্থীর বিরুদ্ধে আবাসিক হলে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

অভিযুক্ত আকিব মাহমুদ হাসান বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী। তার বিরুদ্ধে আগামী ছয় মাসের জন্য বিশ্ববিদ্যালয়ের হলে প্রবেশ এবং অবস্থানের ক্ষেত্রে নিষেধাজ্ঞা দেওয়া হয়। পাশাপাশি তাকে এক হাজার টাকা জরিমানাও করা হয়।

অফিস আদেশে বলা হয়, আবাসিক হলে ঢুকে ভয়-ভীতি প্রদর্শন, নিয়ম বর্হিভূতভাবে হলের আসনে অন্য ছাত্রকে তোলা, পারস্পরিক সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ, সম্প্রীতি বিনষ্ট করে হলের পড়াশোনা পরিবেশে বিঘ্ন সৃষ্টি, শৃঙ্খলাজনিত বিধান লঙ্ঘন করছে ম্যানেজমেন্ট বিভাগের ছাত্র আকিব মাহমুদ হাসান। সে হল সংক্রান্ত বিধানের ৬(৪৩) এবং ৬(৪৯) ধারা অনুযায়ী এক হাজার টাকা জরিমানাসহ আগামী ছয় মাসের জন্য বিশ্ববিদ্যালয়ের হলে প্রবেশ এবং অবস্থান করতে পারবে না।

এছাড়া একই আদেশে আবাসিক হল সংক্রান্ত বিধানের ৬(১৯) ধারা অনুযায়ী  আবাসিক হলের মধ্যে চিৎকার করা, উচ্চস্বরে গান গাওয়া, উপহাস করা, আপত্তিকর শব্দ ব্যবহার করে হলের পড়াশোনা পরিবেশে বিঘ্ন সৃষ্টি করায় চার শিক্ষার্থীকে সতর্ক করা হয়েছে। পরবর্তী এ আদেশ পুনরায় লঙ্ঘন করলে পরবর্তীতে বরাদ্ধকৃত আসন বাতিল, আর্থিক জরিমানাসহ অন্যান্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তারা হলেন- ম্যানেজমেন্ট বিভাগের ছাত্র মো. রিয়াদ ও পাংশু চাকমা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিরিয়ারিং বিভাগের মুহাম্মদ আবীর চৌধুরী ও মো. মহিউদ্দিন মুন্না।

বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেটাল সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক সৌরভ দত্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা চাই হলের পরিবেশে শান্তি, শৃঙ্খলা বজায় থাকুক।

/বিজয়/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়