ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রাবির নতুন পরীক্ষা নিয়ন্ত্রক ড. আশরাফুল

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৩, ১ ফেব্রুয়ারি ২০২৪  
রাবির নতুন পরীক্ষা নিয়ন্ত্রক ড. আশরাফুল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক যোগ দিয়েছেন পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম খান। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম খানকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি অতিরিক্ত হিসেবে এই দায়িত্ব পালন করবেন। একই সঙ্গে বিশ্ববিদ্যালয় থেকে নিয়মানুযায়ি প্রদেয় অন্যান্য সুবিধাদি প্রাপ্ত হবেন।

অধ্যাপক আশরাফুল ইসলাম খান রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে বিএসসি (অনার্স), এমএসসি ও এমফিল ডিগ্রি অর্জন করেন। ২০১১ সালে তিনি জাপান থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

এছাড়াও তিনি ২০০১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগে প্রভাষক পদে যোগ দেন। পরবর্তীতে ২০১৭ সালে অধ্যাপক হিসেবে পদান্নতি লাভ করেন। শিক্ষকতার পাশাপাশি রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকসহ তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেন।

তার উল্লেখযোগ্য সংখ্যক গবেষণা প্রবন্ধ দেশ-বিদেশের বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে। বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলসহ অন্যান্য কয়েকটি বুদ্ধিবৃত্তিক ও পেশাজীবী সংস্থার কর্মকাণ্ডে তিনি যুক্ত।

/শাকিবুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়