ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

রাবি শিক্ষককে হত্যাচেষ্টায় জড়িতদের দ্রুত শাস্তির দাবি

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ৪ ফেব্রুয়ারি ২০২৪  
রাবি শিক্ষককে হত্যাচেষ্টায় জড়িতদের দ্রুত শাস্তির দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষককে মারধর ও হত্যাচেষ্টায় জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবিতে তৃতীয়বারের মতো মানববন্ধন ও প্রতিবাদ র‍্যালি করেছে শিক্ষার্থীরা। রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় রবীন্দ্রনাথ ঠাকুর অ্যাকাডেমিক ভবনের সামনে থেকে প্রতিবাদ র‍্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে। এরপর বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে মানববন্ধন করে তারা।

প্রতিবাদ র‍্যালিতে 'শিক্ষকের প্রাণনাশ জাতির হবে সর্বনাশ, 'শিক্ষকের লাঞ্ছনায় প্রশাসন নিরব কেন? জবাব চাই, জবাব দাও! দুর্বৃত্তের কালো হাত ভেঙে দাও গুড়িয়ে দাও' ইত্যাদি স্লোগান দেয় শিক্ষার্থীরা।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) শুধু একজনকে গ্রেফতার দেখানো ছাড়া আর কোনো উল্লেখযোগ্য পদক্ষেপ গ্রহণ করেনি। কর্মসূচিতে ২৪ ঘণ্টার মধ্যে পলাতক আসামিকে গ্রেফতার ও এই ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতকরণের দাবি জানানো হয়।

কর্মসূচিতে অংশ নেওয়া ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী দেলোয়ার হোসেন বলেন, স্যারের উপর যে হামলা হয়েছে তার এখনও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। প্রশাসনের কাছে এর জবাব চাই। আর বিচার সুষ্ঠু না হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যর্থ, জাতি ব্যর্থ। রাবি প্রশাসনের নিকট স্মারকলিপি দেওয়া হয়েছে। কিন্তু তারা কোনো জবাব এখনও দেয়নি।

একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তানজিদ বলেন, প্রশাসন মাত্র একজনকে গ্রেফতার করে থেমে গেছে। যদি অন্য আসামিকে যদি গ্রেফতার না করা হয়, তাহলে আন্দোলন আরও তীব্রতর হবে।

উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি (শুক্রবার) রাতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের বিপরীতে মিষ্টিবাড়ি দোকানের সামনে অধ্যাপক সৈয়দ মুহাম্মদ আলী রেজার ওপর অতর্কিত হামলা করে দুর্বৃত্তরা। ঘটনার দিন রাতেই নগরীর মতিহার থানায় দুইজনকে বাদী করে মামলা করা হয়। পরে অভিযান চালিয়ে তাদের একজনকে গ্রেপ্তার করে পুলিশ।

/শাকিবুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়