ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মুজিবুর রহমান স্বর্ণপদক পেল ঢাবির ১২ শিক্ষার্থী

ঢাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ৫ ফেব্রুয়ারি ২০২৪  
মুজিবুর রহমান স্বর্ণপদক পেল ঢাবির ১২ শিক্ষার্থী

বিএস (সম্মান) ও এমএস পরীক্ষায় অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) গণিত বিভাগ এবং ফলিত গণিত বিভাগের ১২জন মেধাবী শিক্ষার্থী 'এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক' লাভ করেছেন।

সোমবার (৫ ফ্রেবুয়ারি) ঢাবির এ এফ মুজিবুর রহমান গণিত ভবন মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল শিক্ষার্থীদের হাতে এ স্বর্ণপদক তুলে দেন।

এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন- স্নাতক পর্যায়ের কাজী হাফিজুর রহমান, নাজিফাতুন নাহার, অয়ন্তিকা ঘোষ, সোবাহ ইসলাম, কাজী মেহেদী মোহাম্মদ, মো. ইসলামুল আলম, তৃষ্ণা দত্ত, সাদিয়া আনজুম জুমানা, মো. আনোয়ার হোসাইন, অপূর্ব রায় চৌধুরী, স্নাতকোত্তর পর্যায়ের তৃষ্ণা দত্ত এবং লামিসা কিবরিয়া কেকা।
 
উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ভালো ফলাফলের জন্য স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষার্থীদের অর্জিত জ্ঞানকে মানবকল্যাণ এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নের কাজে লাগাতে হবে। আমাদের জীবনের সর্বক্ষেত্রে বিশেষ করে বিজ্ঞানের সব শাখায় গণিত আবশ্যক। গণিত শিক্ষা প্রসারে এই ধরনের ট্রাস্ট ফান্ড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ, ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ ফেরদৌস, এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি অধ্যাপক ড. পারভীন হাসান, গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শহীদুল প্রমুখ।

/হারুন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়