ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বইমেলায় জবির তিন বইয়ের মোড়ক উন্মোচন

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ৬ ফেব্রুয়ারি ২০২৪  
বইমেলায় জবির তিন বইয়ের মোড়ক উন্মোচন

অমর একুশে বইমেলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রকাশিত নতুন তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। গতকাল সোমবার (৫ ফেব্রুয়ারি) বাংলা একাডেমির প্রাঙ্গণে জবি স্টলে (স্টল নং: ৮১১-৮১২) বইগুলোর মোড়ক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

প্রকাশিত বইগুলো হলো- বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ড. মো. নঈম আকতার সিদ্দিকের লেখা ‘বাংলাদেশের স্থানীয় পর্যায়ের উন্নয়নে সংসদ সদস্যদের ভূমিকা’, ইতিহাস বিভাগের সম্পাদিত গ্রন্থ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ও বাংলাদেশ’ এবং ইসলামিক স্টাডিজ বিভাগের ড. মো. ইব্রাহীম খলিলের লেখা ‘ভোলা জেলার মানতা সম্প্রদায়ের জীবন ও ধর্ম: সমীক্ষা’। তন্মধ্যে ‘বঙ্গবন্ধু ও শেখ মুজিব’ গ্রন্থটি সম্পাদনা করেছেন ইতিহাস বিভাগের তিন শিক্ষক।

এসময় জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক ও প্রকাশনা মুদ্রণ কমিটির আহবায়ক অধ্যাপক ড. চঞ্চল কুমার বোস, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বিকেলে অমর একুশে বইমেলায় বাংলা একাডেমি প্রাঙ্গণে জগন্নাথ বিশ্ববিদ্যালয় স্টল নং ৮১১-৮১২ এর শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

এসময় বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন ও জবি স্টলের সাজ-সজ্জা কমিটির আহবায়ক অধ্যাপক মোহা. আলপ্তগীন, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জবি ২০১৮ সাল থেকে ধারাবাহিভাবে অমর একুশে বই মেলায় অংশগ্রহণ করে আসছে। এ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে মোট ২৭টি বই প্রকাশিত হয়েছে।

/লিমন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়