ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

জাবিতে ধর্ষণের প্রতিবাদে ইবিতে বিক্ষোভ 

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ৭ ফেব্রুয়ারি ২০২৪  
জাবিতে ধর্ষণের প্রতিবাদে ইবিতে বিক্ষোভ 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আবাসিক হলে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রদল।

এসময় তারা ছাত্রলীগের অব্যাহত নারী নিপীড়ন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিরোধী সন্ত্রাসী কর্মকাণ্ড, শিক্ষাঙ্গণে দখলদারিত্বের প্রতিবাদ এবং নারী শিক্ষার্থীদের নিরাপদ শিক্ষাঙ্গণ ও সব ক্রিয়াশীল ছাত্রসংগঠনের সহাবস্থানের দাবি জানান।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজারে এ বিক্ষোভ মিছিল করেন সংগঠনটির নেতাকর্মীরা। বিক্ষোভে তারা ‘শিক্ষা-ছাত্রলীগ একসঙ্গে যায় না’, ‘একসঙ্গে চলে না শিক্ষা-ধর্ষণ’, ‘আমার বোন ধর্ষিত কেনো, প্রশাসন জবাব চাই’ ইত্যাদি স্লোগান দেন।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের আহবায়ক সাহেদ আহমেদ ও সদস্য সচিব মাসুদ রুমী মিথুন। এছাড়াও যুগ্ম আহবায়ক উল্লাস মাহমুদ ও সালাউদ্দিন রানা, সদস্য রাফিজ আহমেদ ও নুর উদ্দিনসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

শাখা ছাত্রদলের আহবায়ক সাহেদ আহমেদ বলেন, ‘শিক্ষাঙ্গণে সন্ত্রাস, চাঁদাবাজি, টেন্ডারবাজি ছাত্রলীগের নিত্যনৈমিত্তিক ব্যাপার। এর আগেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতার দ্বারা ধর্ষণে সেঞ্চুরি উদযাপিত হয়েছে। ছাত্রলীগ সারাদেশেই এখন একটি আতঙ্কের নাম। দেশের বৃহৎ ছাত্র সংগঠন হিসেবে ছাত্রলীগের এরকম কর্মকাণ্ড দেশবাসী মেনে নেবে না।’

তিনি আরও বলেন, ‘জাহাঙ্গীরনগরের ঘটনায় আমরা মর্মাহত। সেই সঙ্গে আমরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। রাজনৈতিক ছত্রছায়ায় ও প্রভাব বিস্তার করে ছাত্রলীগের চলমান নৈরাজ্য রুখে দিতে সাধারণ ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে।’

/ইদুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়