ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

জবি শিক্ষার্থীকে থাপ্পড় দিল ছাত্রলীগ নেতা

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ৮ ফেব্রুয়ারি ২০২৪  
জবি শিক্ষার্থীকে থাপ্পড় দিল ছাত্রলীগ নেতা

তুচ্ছ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীকে থাপ্পড় দেওয়ার অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি পরাগ হোসেনের বিরুদ্ধে। গতকাল বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে।

এদিকে বিচার দাবিতে ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. মিনহাজুল ইসলাম জবি প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

ভুক্তভোগী অভিযোগপত্রে বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করার সময় পেছন থেকে মোটরসাইকেলের হর্ণ দেন জবি ছাত্রলীগের সহ-সভাপতি পরাগ হোসেন। হর্ণ শুনতে না পাওয়ায় আমাকে ডেকে চড়-থাপ্পড় মারেন এবং গালিগালাজ করেন তিনি। এরপর সবার সামনে ক্ষমা চাইতে বলেন। ক্ষমা চাইতে অস্বীকৃতি জানালে আবারও চড়-থাপ্পড় ও কিল-ঘুষি মেরে আহত করেন ওই নেতা।

জানতে চাইলে ভুক্তভোগী মিনহাজুল ইসলাম বলেন, আমি কিছু না করার পরও কেনো আমাকে অন্যায়ভাবে চড়-থাপ্পড় মারলো জানি না। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার চাই। 

তবে এ ঘটনাকে ষড়যন্ত্র বলে দাবি করেছেন অভিযুক্ত পরাগ হোসেন। শাখা ছাত্রলীগের প্রতিপক্ষ গ্রুপের নেতারা রাজনৈতিকভাবে কোণঠাসা করতে পরিকল্পিতভাবে এই ঘটনা সাজিয়েছে বলে অভিযোগ তার। 

তিনি বলেন, ‘আমার একজন ছোট ভাইয়ের সঙ্গে ভুল বোঝাবুঝি হয়েছিল। পরে বড়ভাই হিসেবে তাকে আমি আপনও করে নিয়েছি। মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক রাজনৈতিকভাবে হেয় করতে পরিকল্পিতভাবে এটা নিয়ে ষড়যন্ত্র করছে।'

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন, ‘তার বিরুদ্ধে যেহেতু প্রক্টর স্যারের কাছে অভিযোগ গেছে, নিয়ম অনুযায়ী ঘটনার তদন্ত হবে। তদন্তে দোষী প্রমাণ হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।'

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তাফা কামাল বলেন, 'আমি অভিযোগ গ্রহণ করেছি। আগামীকাল বিভাগের চেয়ারম্যানের মাধ্যমে উপাচার্যের কাছে অভিযোগ দেওয়ার জন্য ভুক্তভোগী শিক্ষার্থীকে বলা হয়েছে।'

/লিমন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়