ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

শিক্ষক হেনস্তার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ১০ ফেব্রুয়ারি ২০২৪  
শিক্ষক হেনস্তার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উপাচার্যের কার্যালয়ে ছাত্রলীগ ও বহিরাগতদের দ্বারা শিক্ষকদের হেনস্তার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে এ মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে উপাচার্যের কাছে এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা।

এতে ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মামুনুর রশিদ, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাকিব হাসান এবং ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাউফুল হাসানসহ বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এসময় তাদের হাতে হেনস্তাকারীদের বিচার চাই, বহিরাগতদের কালো হাত ভেঙ্গে দাও গুড়িয়ে দাও ইত্যাদি লেখা প্লাকার্ড দেখা যায়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, গত ৬ ফেব্রুয়ারি উপাচার্যের কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষক সাক্ষাৎ করতে যান। সেখানে কিছু বহিরাগত ও ছাত্রলীগের নেতাকর্মী উপস্থিত হয়ে শিক্ষকদের লাঞ্ছিত ও উস্কানিমূলক কথা বলেন। আমরা মনে করি, এতে শিক্ষকরা তাদের মর্যাদা হারিয়েছে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে অপরাধীদের শনাক্ত করে বিচারের আওতায় আনতে হবে। অন্যত্থায় কঠোর কর্মসূচি ঘোষণা করবো।

এদিকে মানববন্ধন চলাকালে ছাত্রলীগের কিছু নেতাকর্মী এসে শিক্ষার্থীদের বিরুদ্ধে বক্তব্য দিতে থাকেন। তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষক জোর করে শিক্ষার্থীদের মানববন্ধনে পাঠিয়েছে। এতে করে  বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রমে ব্যহত হচ্ছে। এসব কাজ করে তারা উপাচার্যকে বিপাকে ফেলার চেষ্টা করছেন।

এর আগে, বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ মিছিল বের করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। 

প্রসঙ্গত, গত মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ইমাম নিয়োগ বোর্ডকে কেন্দ্র করে প্রগতিশীল শিক্ষকদের একাংশ ও কর্মকর্তারা বোর্ড বন্ধের দাবি নিয়ে উপাচার্যের কার্যলায়ে যান। এসময় বোর্ড চালু রাখার দাবিতে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা ইবির উপাচার্য কার্যলয়ে প্রবেশ করে শিক্ষকদের উদ্দেশ্য বিভিন্ন কুরুচিপূর্ণ স্লোগান দিতে থাকেন।

/ইদুল/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়